Home / জাতীয় / বিলুপ্ত অর্থনৈতিক ক্যাডারের ২২০ কর্মকর্তা উপসচিব হলেন

বিলুপ্ত অর্থনৈতিক ক্যাডারের ২২০ কর্মকর্তা উপসচিব হলেন

যমুনা নিউজ বিডিঃ  বিলুপ্ত অর্থনৈতিক ক্যাডার থেকে প্রশাসন ক্যাডারে একীভূত হওয়া ২২০ কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। অর্থনৈতিক ক্যাডারে এসব কর্মকর্তা সিনিয়র সহকারী সচিব ও সমমর্যাদার ছিলেন ।

আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। পদোন্নতিপ্রাপ্তদের অনলাইনে যোগদান করতে হবে। তাদের sa1@mopa.gov.bd ই-মেইলে যোগদানপত্র পাঠাতে হবে।

নতুন পদোন্নতি পাওয়া এই উপসচিবদের পদায়ন করা হয়নি। তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তাদের মধ্যে বিদেশে থাকা তিনজন সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার কর্মকর্তাও রয়েছেন।

চাকরিতে যোগদান অনুযায়ী এসব কর্মকর্তার পদোন্নতি ২০০৬, ২০০৯, ২০১০, ২০১২, ২০১৩, ২০১৫, ২০১৬, ২০১৭, ২০১৮ সাল থেকে ধরা হয়েছে।

আদেশে বলা হয়, উপসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা পদোন্নতি/জ্যেষ্ঠতা কার্যকরের ক্ষেত্রে প্রজ্ঞাপন জারির আগে কোনো আর্থিক সুবিধাদি পাবেন না। তবে ইতোমধ্যে প্রাপ্ত সুবিধাদি বহাল থাকবে।

২০১৮ সালের ১৩ নভেম্বর বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) অর্থনৈতিক ক্যাডারকে প্রশাসন ক্যাডারে একীভূত করে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই পদোন্নতির পর এখন উপসচিবের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭৮০ জন।

Check Also

দেশে করোনায় আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১,৩৮৩

যমুনা নিউজ বিডিঃ দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com