Home / আন্তর্জাতিক / বিক্ষোভকারীদের উপর পুলিশের গুলিতে কলম্বিয়ায় নিহত ৮

বিক্ষোভকারীদের উপর পুলিশের গুলিতে কলম্বিয়ায় নিহত ৮

যমুনা নিউজ বিডিঃ মার্কিন যুক্তরাষ্ট্রের কলম্বিয়ায় বিক্ষোভকারীদের উপর পুলিশের গুলিতে ৮ জন নিহত হয়েছেন। প্রায় ১০০ পুলিশ কর্মকর্তা ও ৫৫ বেসামরিক নাগরিক আহত হয়েছে। গ্রেপ্তার হয়েছে ৭০ জন। বিক্ষোভকারীরা ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। -রয়টার্স
রাজধানী বোগোটা এবং স্যাটেলাইট শহর সোয়াচায় বুধবার রাতভর এ ঘটনা ঘটে। একটি ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তিকে পুলিশ স্টেন গান দিয়ে বারবার আঘাত করছে। বিক্ষোভে গুলি না চালানোর জন্য পুলিশকে নির্দেশ দিতে প্রেসিডেন্ট ইভান দুকুউর প্রতি আহবান জানিয়েছেন বোগোটার মেয়র ক্লাউদিয়া লোপেস। তিনি বলেন, পুলিশের নিষ্ঠুরতা বিশেষ করে গুলি চালানোর সুনির্দিষ্ট প্রমাণ রয়েছে। নিষ্ঠুরতার প্রতিবাদ দমাতে নিষ্ঠুরতা আমরা মেনে নেব না। তিনি আহতদের স্থানীয় হাসপাতালে দেখতে গিয়ে এসব কথা বলেন। তিনি বলেন, শুধু বোগোটা শহরেই মারা গেছে ৬ জন। গুলিতে অনেকে আহত হয়েছে। তারা সবাই তরুণ। বৃহস্পতিবার প্রতিরক্ষামন্ত্রী বলেন, নিহতদের মধ্যে ১৭ বছরের একটি ছেলে রয়েছে। তারা ঘটনা তদন্ত করছেন। তিনি বিক্ষোভকারীদের ধ্বংসাত্মক কাজ থেকে বিরত থাকারও আহ্বান জানান।

আইনের শিক্ষার্থী এবং দুই সন্তানের বাবা জেভিয়ার অর্দোনেজের হত্যার প্রতিবাদে তারা রাস্তায় নেমেছিলো। ভিডিওতে দেখা গেছে, তাকে রাস্তায় ফেলে পুলিশ কর্মকর্তারা ইলেকট্রিক শক দিচ্ছে। তিনি অনুনয় করে বলছেন, আর মেরো না। তার এক বন্ধু ঘটনাটি ভিডিও করেন। পরে তাকে স্থানীয় পুলিশ স্টেশনে নিয়ে সেখানেও তাকে নির্যাতন করা হলে তার মৃত্যু হয়। যদিও মৃত্যুর ঘটনাটি হাসপাতালে নেয়ার পর ঘটেছে বলে গণমাধ্যমে জানা যায়।

Check Also

করোনায় ভারতে ৬০ লাখ উচ্চপদস্থ কর্মকর্তা বেকার

যমুনা নিউজ বিডিঃ করোনাভাইরাসের লকডাউনের কারণে শুধু শ্রমিকরাই কাজ হারাননি, চাকরি হারিয়েছেন ভারতের ৬০ লাখ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com