Breaking News
Home / রাজনীতি / বিএনপির প্রতীকী মামলা পরিচালনায় আট আইনজীবী

বিএনপির প্রতীকী মামলা পরিচালনায় আট আইনজীবী

যমুনা নিউজ বিডি:  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতিসহ নানা অনিয়মের অভিযোগে বিএনপি জেলাভিত্তিক যে প্রতীকী মামলা করবে, সেগুলো পরিচালনার জন্য আট আইনজীবীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে স্কাইপির মাধ্যমে এসব আইনজীবী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মতবিনিময় করেন।

বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত হয় মতবিনিময়। ওই সময় তারেক রহমান বিএনপিপন্থী আট আইনজীবীকে প্রতীকী মামলা পরিচালনার দায়িত্ব দেন। এসব আইনজীবী হলেন নিতাই রায় চৌধুরী, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, জয়নাল আবেদিন, আমিনুল হক, অ্যাডভোকেট ফজলুর রহমান, কায়সার কামাল, রাজীব প্রধান ও রুহুল কুদ্দুস কাজল। তারেক রহমানের সঙ্গে এসব আইনজীবীর বৈঠকে বিএনপি জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীও উপস্থিত ছিলেন।

যারা মামলা করবেন, তাদের সঙ্গে গত শনিবার স্কাইপির মাধ্যমে লন্ডন থেকে বৈঠক করেন তারেক রহমান। বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকদের বলেন, নির্বাচন পরিচালনা বিধি অনুযায়ী, নির্বাচনী ফলের গেজেট প্রকাশের ৪৫ দিনের মধ্যে মামলা করতে হয়। সেই হিসাবে ১৫ ফেব্রুয়ারির মধ্যে মামলা করতে হবে।

Check Also

উপজেলা নির্বাচন নিয়ে রিজভীর ‘কড়া হুঁশিয়ারি’

যমুনা নিউজ বিডি:  সারাদেশে উপজেলা নির্বাচন নিয়ে দলের নেতাকর্মীদের প্রতি কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির …

Powered by themekiller.com