Breaking News
Home / জাতীয় / বিএনপিকে নির্বাচনে অংশ নেওয়ার অনুরোধ ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

বিএনপিকে নির্বাচনে অংশ নেওয়ার অনুরোধ ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

যমুনা নিউজ বিডি ঃ লন্ডনে বিএনপি নেতাদের সঙ্গে এক বৈঠকে বিএনপিকে নির্বাচনে অংশ নেওয়ার অনুরোধ করেছেন ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড। নির্বাচন বয়কট করলে বিএনপিকে নিবন্ধনজনিত জটিলতায় পড়তে হবে বলেও তাদের মনে করিয়ে দিয়েছেন তিনি।

বাংলাদেশে সফররত ব্রিটিশ মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব তথ্য জানান।

লিঙ্গ সমতা বিষয়ক বিশেষ দূত জোয়ানা রোপারকে সঙ্গে নিয়ে তিন দিনের সফরে ঢাকায় ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড। সফরের উদ্দেশ্য জানাতে শুরুতেই বসেছেন গণমাধ্যমের সঙ্গে। রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন এবং সর্বশেষ অবস্থা পর্যবেক্ষণই এই সফরের প্রধান লক্ষ্য উল্লেখ করে ব্রিটিশ প্রতিমন্ত্রী আবারও বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় সাধুবাদ জানান।

মার্ক ফিল্ড আশা করেন, বাংলাদেশের নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং অংশগ্রহণমূলক হবে। এছাড়া রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে সর্বোচ্চ চাপ প্রয়োগসহ বাংলাদেশের পাশে থাকার কথা জানিয়েছেন ব্রিটিশ প্রতিমন্ত্রী।

রাজনীতি এবং নির্বাচন নিয়ে ওঠা এক প্রশ্নের উত্তরে ব্রিটিশ প্রতিমন্ত্রী আশা করেন, এদেশের মানুষ যেন তাদের পছন্দের মানুষকে নির্বাচন করতে পারে।

তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে ওঠা প্রশ্নের কোনো উত্তর অবশ্য দেননি পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

Check Also

আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাবে বাম গণতান্ত্রিক জোট

যমুনা নিউজ বিডি:  ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাবে বাম গণতান্ত্রিক জোট। আজ মঙ্গলবার জোটের …

Powered by themekiller.com