Home / খেলাধুলা / বার্সা-রিয়ালের ড্রয়ে শেষ হলো এল ক্ল্যাসিকো

বার্সা-রিয়ালের ড্রয়ে শেষ হলো এল ক্ল্যাসিকো

যমুনা নিউজ বিডি ঃ চ্যাম্পিয়ন বার্সেলোনা লা লিগায় তাদের অপরাজিত থাকার রেকর্ড এখনো বজায় রেখেছে। রবিবার ক্যাম্প ন্যুতে মৌসুমের শেষ এল ক্ল্যাসিকোতে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সাথে ম্যাচটিতে ২-২ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। যদিও সার্জি রবার্তোর প্রথমার্ধের লাল কার্ডে শেষ পর্যন্ত বার্সা ১০ জনকে নিয়েই রিয়ালকে সামাল দিয়েছে।

শেষ পুরো ৪৫ মিনিট বার্সা ১০জন নিয়ে খেলেছে। কিন্তু তাতে করে তাদের টানা ৪২ ম্যাচের অপরাজিত থাকার রেকর্ডে কোনো বাঁধা আসেনি। ২০১৭ সালের এপ্রিল থেকে এখন পর্যন্ত লিগে অপরাজিত রয়েছে কাতালান জায়ান্টরা।

এটা ছিল বার্সা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তার শেষ এল ক্ল্যাসিকো। রবার্তোর দুর্দান্ত এক রাইট-উইং ক্রসে লুইস সুয়ারেজ ১০ মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে দিয়েছিল। কিন্তু ১৪ মিনিটে করিম বেনজেমার হেডে দারুণ এক ফিনিশিংয়ে ম্যাচে সমতা ফেরান ক্রিস্টিয়ানো রোনালদো। এই গোলের মাধ্যমে রোনালদো আলফ্রেডো ডি স্তেফানোর মাদ্রিদের হয়ে সর্বোচ্চ ১৮টি ক্ল্যাসিকো গোলের রেকর্ড স্পর্শ করেছেন।

১০জন নিয়ে খেলেও দ্বিতীয়ার্ধেও প্রথমে এগিয়ে যায় বার্সা। ৫২ মিনিটে ভারানেকে কাটিয়ে বাম দিক থেকে সুয়ারেজের সুনির্দিষ্ট ক্রসে মেসি কোনো ভুল করেননি। রিয়ালের দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে শক্তিশালী ভলিতে নাভাসকে পরাস্ত করেন এলএম টেন। গত পাঁচটি হোম লিগ ক্ল্যাসিকো ম্যাচে এটি ছিল মেসির প্রথম গোল। এরপরপরই ইনিয়েস্তার পাসে সুয়ারেজের একটি প্রচেষ্টা অফ-সাইডের কারনে বাতিল হয়ে যায়। ৫৮ মিনিটে ক্যারিয়ারের শেষ এল ক্ল্যাসিকো থেকে বিদায় নেন ইনিয়েস্তা। ৭২ মিনিটে আসেনসিওর পাসে বেলের ভলি আটকানোর সাধ্য ছিলনা টার স্টেগানের।

Check Also

মোস্তাফিজকে প্রশংসায় ভাসালেন আফগান অধিনায়ক

যমুনা নিউজ বিডি ঃ  শেষ ওভারে জয়ের জন্য আফগানদের দরকার ছিল মাত্র ৮ রান। মাত্র …

Powered by themekiller.com