Breaking News
Home / সারাদেশ / বান্দরবানে বন্যা পরিস্থিতির উন্নতি, সরাসরি যানবাহন চলছে

বান্দরবানে বন্যা পরিস্থিতির উন্নতি, সরাসরি যানবাহন চলছে

যমুনা নিউজ বিডি ঃ গতকাল মঙ্গলবার থেকে বৃষ্টি থেমে যাওয়ায় বান্দরবান পার্বত্য জেলার সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। আজ বুধবার প্রায় পুরো স্বাভাবিক হয়ে গেছে জনজীবন।

বান্দরবান-চট্টগ্রাম সড়কের বাজালিয়া অংশ থেকেও পানি নামতে শুরু করেছে। এর ফলে আজ বুধবার সকাল থেকে এই সড়কে সরাসরি যানবাহন চলাচল করছে।

জেলা পুলিশ প্রশাসন জানিয়েছে, সড়ক যোগাযোগ স্বাভাবিক হওয়ায় বান্দরবান বাস টার্মিনাল থেকে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজারসহ বিভিন্ন রুটে যাত্রীবাহী বাস এবং মালবাহী ট্রাকসহ সব ধরনের গাড়ি ছাড়ছে।

আজ দুপুর ২টায় বান্দরবান শহর থেকে ১৯ কিলোমিটার দূরে বান্দরবান-চট্টগ্রাম সড়কের বাজালিয়া পয়েন্টে গিয়ে দেখা গেছে, সড়কের ওপরে কোথাও কোথাও মাত্র ১ ফুট পানি এখনও রয়ে গেছে। এই পানি অতিক্রম করে বাস, ট্রাক, মিনি ট্রাক, সিএনজি, থ্রি হুহলার, মাইক্রোবাস, মিনিবাস, মোটরসাইকেল, কার ও জীপসহ সব ধরনের যানবাহন চলাচল করলেও কোন কোন কার-মাইক্রোবাস ও মোটরসাইকেলের সাইল্যান্সার পাইপে পানি ঢুকে স্টার্ট বন্ধ হয়ে যাচ্ছে। গত দুই দিন এই পয়েন্টে ৩ থেকে ৪ ফুট পানি থাকায় যানবাহন চলাচল ব্যাহত হয়।

এদিকে বান্দরবান-রাঙ্গামাটি-খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কের বালাঘাটা স্বর্ণ মন্দির এলাকায় ডুবে যাওয়া ডাইভারশন সড়ক থেকে পানি নেমে যাওয়ায় এই সড়ক দিয়েও যানবাহন চলাচল করছে।

এ ব্যাপারে বান্দরবানের জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন জানিয়েছেন, বর্ষণ থেমে যাওয়ায় বন্যা পরিস্থিতির ব্যাপক উন্নতি ঘটলেও যে কোনো ধরনের পরিস্থিত মোকাবেলায় উপজেলা প্রশাসন, পুলিশ, ফায়ার সার্ভিস এবং স্বেচ্ছাসেবীদের সার্বক্ষণিক সতর্কাবস্থায় রাখা হয়েছে।

Check Also

নীলফামারী পাক হানাদার মুক্ত দিবস পালিত

যমুনা নিউজ বিডি: নীলফামারী পাক হানাদার মুক্ত দিবস পালিত নীলফামারীতে পালিত হয়েছে পাকহানাদার মুক্ত দিবস। ১৯৭১ …

Powered by themekiller.com