Home / তথ্যপ্রযুক্তি / বাজারে এলো স্যামসাংয়ের নতুন ফোল্ডিং ফোন

বাজারে এলো স্যামসাংয়ের নতুন ফোল্ডিং ফোন

যমুনা নিউজ বিডিঃ অবশেষে বাজারে এলো ফোল্ডিং স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড। ৫ আগস্ট একটি অনলাইন লঞ্চ ইভেন্টে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি তাদের নতুন এই ফোল্ডেবল ফোনকে সামনে এনেছিল। গ্যালাক্সি জেড ফোল্ড ২ হল কোম্পানির তৃতীয় ফোল্ডিং ফোন। এর আগে স্যামসাং গ্যালাক্সি ফোল্ড ও গ্যালাক্সি জেড ফ্লিপ লঞ্চ করেছিল।

এই ফোনটি গ্যালাক্সি ফোল্ড এর থেকে বেশি দামে এসেছে। এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, আলট্রা থিন গ্লাস প্রটেকশন, স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর আছে। আপাতত কোম্পানি আমেরিকা ও দক্ষিণ কোরিয়া সহ ৪০ টি মার্কেটে এই ফোল্ডিং ফোনকে লঞ্চ করেছে। যদিও ভারতে লঞ্চের তারিখ বা দাম, কিছুই জানা যায়নি।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ২ একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ১,৯৯৯ ডলার।

ফোনটি প্রথমে মিস্টিক ব্ল্যাক এবং মিস্টিক ব্রোঞ্জ কালারে পাওয়া যাবে। পরবর্তীতে মেটালিক সিলভার, মেটালিক রেড, মেটালিক ব্লু এবং মেটালিক গোল্ড কালার ও উপলব্ধ হবে। এই ফোনের সাথে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি গ্যালাক্সি জেড ফোল্ড ২ থম ব্রাউন এডিশনও লঞ্চ করেছে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ২ কে আনফোল্ড করলে ৭.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ইনফিনিটি ও ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজুলেশন ১,৭৬৮ x ২,২০৮ এবং আসপেক্ট রেশিও ২২.৫:১৮। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। আবার ফোনটি ফোল্ড করলে ৬.২ ইঞ্চি সুপার অ্যামোলেড ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লে আছে। এর রেজুলেশন ৮১৬x২২৬০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২৫:৯। দুটি স্ক্রিনই বেজেল লেস এবং পাঞ্চ হোল কাট আউটের সাথে এসেছে। এর মধ্যে এফ/২.২ লেন্স সহ ১০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

এই ফোল্ডিং ফোনে পাবেন আছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর। এছাড়াও আছে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি অন বোর্ড স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে না। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ানইউআই ২.৫ স্কিন আছে। আবার সিকিউরিটির জন্য ফোনের পাশে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ। এতে স্টেরিও স্পিকারের সাথে ডলবি অ্যাটমোস সাপোর্ট দেওয়া হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ২ ফোনের পিছনে আছে ট্রিপল ক্যামেরা। যার প্রাইমারি সেন্সর এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সহ ১২ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ১২ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স। এই ক্যামেরা দিয়ে ফোরকে ভিডিও রেকর্ডিং ও স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। ফোনটির ওজন ২৭৯ গ্রাম।

Check Also

চাঁদে পানির সন্ধান পাওয়ার দাবি নাসার

চাঁদে পানির সন্ধান পাওয়ার দাবি করেছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা। নাসার বিজ্ঞানীরা নেচার অ্যাস্ট্রোনমিতে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com