Breaking News
Home / তথ্যপ্রযুক্তি / বাজারে এলো নতুন ডিজাইনের পালসার

বাজারে এলো নতুন ডিজাইনের পালসার

যমুনা নিউজ বিডিঃ নতুন ডিজাইনে ১২৫ সিসির পালসার এলো। ভারতের বাজারে এটি এখন পাওয়া যাচ্ছে স্প্লিট সিট ও নতুন গ্রাফিক্সে। বাজাজ জানিয়েছে, পালসার ১২৫-এর নতুন মডেলের দাম পড়বে ভারতে ৭৯ হাজার ৯১ রুপি।

আগের ১২৫ মডেলের ডিস্ক ব্রেকের সঙ্গে এই নতুন মডেলের ফারাক বিস্তর। আগের ক্ষেত্রে ছিল ফ্রন্ট সিট ডিস্ক ব্রেক। এবারে তার বদলে থাকছে সিঙ্গেল সিট ডিস্ক ব্রেক।

অটোমোবাইল বিশেষজ্ঞদের মতে, সিঙ্গল সিট ডিস্ক ব্রেকের সুবিধা হচ্ছে বালি-কাঁকড় বা ভিজে রাস্তায় ডিস্ক ব্রেক চাপলেও স্কিড করার সম্ভাবনা কম। তাদের ভাষায় সিঙ্গেল সিট ডিস্ক ব্রেক চাকাকে মাটির সঙ্গে কামড়ে ধরে রাখতে সাহায্য করে।

তিনটি রঙের কম্বিনেশন হবে নতুন পালসার ১২৫। এগুলো হলো- নিয়ন-ব্ল্যাক, ব্ল্যাক-সিলভার এবং ব্ল্যাক-রেড। এ

নতুন বিএস৬ পালসার-১২৫ মডেলে হেড লাইটের অংশটি দেখতে হবে নেকড়ের চোখের মতো। টুইন পাইলট ল্যাম্পের সঙ্গে থাকবে টুইন স্ট্রিপ এলইডি ল্যাম্প। যা অন্ধকার রাস্তায় অনেক দূর পর্যন্ত দৃশ্যমানতা তৈরি করবে। এখানেই শেষ নয়। এর সঙ্গে থাকবে ৩১ মিলিমিটার টেলিস্কোপ ফ্রন্ট ফর্কস, দুটি গ্যাস শক করার অ্যাবজর্বার। চাকার মাপ ১৭ ইঞ্চি।

এই মোটর সাইকেলে যে ডিটিএসআই ইঞ্জিন ব্যবহার করা হবে তা থেকে ১১.৬ বিএইচপি @ ৮৫০০ আরপিএম উৎপন্ন করবে। ১০.৮এনএম টর্ক @ ৬৫০আরপিএম পাওয়া যাবে। যার ফলে গতিও হবে মসৃণ।
বাইকটির মোট ওজন হবে ১৪২ কেজি। যা পালসারের যে কোনও মডেলের মধ্যে সর্বোচ্চ। অনেকেই বলেন, লম্বা রাস্তায় যেখানে বেশি গতিতে বাইক চালানো যায় সেখানে বেশি ওজন হলে সুবিধা।

Check Also

কাল থেকে কমতে পারে ইন্টারনেটের গতি

যমুনা নিউজ বিডিঃ ভারতের একটি সাবমেরিন ক্যাবলের রক্ষণাবেক্ষণ কাজ শুরু হচ্ছে। ফলে আগামীকাল শুক্রবার (৩০ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com