Home / সারাদেশ / চট্টগ্রাম বিভাগ / বরখাস্ত ওসি প্রদীপের বিরুদ্ধে আরো দুই হত্যা মামলা

বরখাস্ত ওসি প্রদীপের বিরুদ্ধে আরো দুই হত্যা মামলা

যমুনা নিউজ বিডিঃ কথিত বন্দুকযুদ্ধে হত্যার অভিযোগে কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৩১ জনের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা হয়েছে আদালতে।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে জৈষ্ঠ্য বিচারিক হাকিম (টেকনাফ-৩) মো. হেলাল উদ্দিনের আদালতে এই দুই অভিযোগ দায়ের হয়েছে। দুই মামলায় আসামিদের মধ্যে ২৮ জন পুলিশ সদস্য এবং অন্য ৩ জন টেকনাফের স্থানীয় বাসিন্দা। এ পর্যন্ত ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে ১০টি হত্যার অভিযোগ দায়ের হল।

সোমবার টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ার মৃত নুর আহম্মদের স্ত্রী লায়লা বেগম বাদী হয়ে একটি এবং একই ইউনিয়নের ডেইলপাড়ার ছালে আহম্মদের স্ত্রী বাদী হয়ে আরেকটি অভিযোগ দায়ের করেছেন।

বাদী লাইলা বেগমের আইনজীবী মোস্তাক আহমদ চৌধুরী বলেন, গত ২০১৯ সালের ১৯ মার্চ সকালে তার স্বামী নুর আহম্মদকে টেকনাফ পল্লী বিদ্যুৎ অফিস থেকে পুলিশ তুলে থানায় নিয়ে যায়। পরে স্বামীকে ছেড়ে দিতে ৪০ লাখ টাকা চাঁদা দাবি করে। পুলিশকে ৫ লাখ টাকা দেয়ার পরও বাকি টাকা না দেয়ায় ওইদিন রাতে মেরিন ড্রাইভ সড়কের রাজারছড়া এলাকায় নিয়ে নুর আহম্মদকে বন্দুকযুদ্ধের নামে হত্যা করে।

এ ঘটনায় দায়ের মামলাটি আদালত আমলে নিয়ে আগামী ১৫ দিনের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনায় দায়ের মামলার নথিপত্র আদালতে পাঠানোর নির্দেশ দিয়েছেন বলে জানান বাদীর আইনজীবী মোস্তাক আহমদ।

অন্যদিকে বাদী হালিমা খাতুনের আইনজীবী নুরুল হোসাইন নাহিদ বলেন, গত ২০১৯ সালের ১৮ অক্টোবর পুলিশ মোহাম্মদ আজিজকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। পরে পুলিশ তার পরিবারের লোকজনের কাছে ৫ লাখ টাকা দাবি করে। কিন্তু ৫০ হাজার টাকা দেয়ার পরও ওইদিন রাতে মহেশখালিয়া পাড়া সংলগ্ন সমুদ্র সৈকত এলাকায় বন্দুকযুদ্ধের নামে তাকে গুলি করে হত্যা করে।

এ ঘটনায় মামলাটি আমলে নিয়ে আগামী ১২ দিনের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনায় থানায় দায়ের মামলার নথিপত্র আদালতে প্রেরণের আদেশ দিয়েছে বলে জানান আইনজীবী নুরুল হোসাইন।

Check Also

শাজাহানপুরে বিএনপি নেতার পিতার কবর জিয়ারত করলেন নেতাকর্মীরা

যমুনা নিউজ বিডিঃ শুক্রবার বিকেলে বগুড়ার শাজাহানপুরের খরনা ইউনিয়ন বিএনপির ৪ নং ওয়ার্ড বিএনপির সাবেক …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com