Home / জাতীয় / বন্যার্তদের সহায়তায় ১ কোটি টাকা অনুদান দিচ্ছে ইইউ

বন্যার্তদের সহায়তায় ১ কোটি টাকা অনুদান দিচ্ছে ইইউ

যমুনা নিউজ বিডিঃ বন্যাকবলিত এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সহায়তায় ১০ মিলিয়ন বা ১ কোটি টাকা অনুদান দিচ্ছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। অনুদানের এই অর্থে বন্যায় ক্ষতিগ্রস্ত জেলা জামালপুর, সিলেট, সিরাজগঞ্জ, কুড়িগ্রাম, লালমরিহাট ও টাঙ্গাইলের ২৫ হাজার পরিবারকে দেওয়া হবে।
ঢাকার ইইউ মিশন থেকে গত সোমবার জানান হয়, বাংলাদেশের প্রায় এক তৃতীয়াংশ এলাকা বন্যাকবলিত হয়েছে। তাই বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইইউ। আক্রান্ত ছয়টি জেলার ২৫ হাজার পরিবারকে সহায়তার জন্য ১ কোটি টাকা দেওয়া হচ্ছে।

অনুদানের এই অর্থ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে বিতরণ করা হবে। অনুদানের অর্থ দিয়ে অতিপ্রয়োজনীয় খাদ্য, পানীয়, ওষুধ বা বাসস্থানজনিত সমস্যার সমাধান করা হবে। এই সহায়তা দুর্যোগ মোকাবিলা সংক্রান্ত ইইউ-এর জরুরি সহায়তার অংশ বলে জানিয়েছে ঢাকার মিশন।
গত জুনের অত্যধিক বৃষ্টিপাতের ফলে বেশ কয়েকজন নিহত এবং কয়েক মিলিয়ন মানুষ ক্ষতিগ্রস্ত হয়। এরপর চলমান বন্যায় মানুষের বসত-বাড়ি, ফসলের মাঠ, শিক্ষা প্রতিষ্ঠান এবং হাসপাতাল তলিয়ে যায়। তার ওপর গত মার্চ থেকে করোনাভাইরাসের আক্রমণ চলছে। সব মিলিয়ে প্রায় ২ দশমিক ৮ মিলিয়ন মানুষ ভিটাবাড়ি হারিয়েছে বলেও উল্লেখ করেছে ইইউ।

Check Also

সুপ্রিমকোর্টে মাহবুবে আলমের জানাজা সম্পন্ন

যমুনা নিউজ বিডিঃ সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা সম্পন্ন হয়েছে। এখন তাকে দাফনের …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com