Home / সারাদেশ / বগুড়া / বগুড়া শেরপুরে সরকারি জায়গায় অবৈধ ভাবে স্থাপনা নির্মান

বগুড়া শেরপুরে সরকারি জায়গায় অবৈধ ভাবে স্থাপনা নির্মান

শেরপুর(বগুড়া)এসআইশফিকঃ বগুড়ার শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের কয়েরখালী হাটের জায়গা জবরদখল করে স্থায়ী ভাবে অবৈধ স্থাপনা নির্মান করায় স্থানীয় ১২জন অবৈধ দখল দারের বিরুদ্ধে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ এর কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
অভিযোগে জানাযায়, কয়েরখালী হাটের ১১৩৫ ও ১৪৭৮ দাগে মোট ৭৬ শতক জায়গায় প্রায় অর্ধেক অংশ সরকারের বেদখলে চলে গেছে। শেরপুর উপজেলার ৪নং খানপুর ইউনিয়ন পরিষদের পাশেই সরকারি হাটের জায়গায় কয়েরখালী সাপ্তাহিক হাট ও বাজার বসে থাকে।
সরকারি ভাবে হাটের জায়গায় ১৪২৭ বাংলা সালে এক বছরের জন্য অস্থায়ী ইজারা বন্দোবস্ত দেয়া হয়।
কয়েরখালী হাটের সরকারি জমিতে খানপুর গ্রামের জনৈক বাদশা মিয়া এবং লুৎফর রহমান অবৈধ ভাবে জবর দখল করে প্রায় ২০হাত লম্বা একটি স্থায়ী ঘর নির্মান করেছেন।
এছাড়াও একই কায়দায় খানপুর এলাকার আবুল কাশেম, ছবের আলী,ফরহাদ হোসেন, মেরাজ আকন্দ, গোলাম মোস্তাফা,ফারুক হোসেন, আরিফ হোসেন, নলবাড়িয়া গ্রামের রহমত আলী, শফি উল্লাহ সরকারি জায়গা জমি নিজেদের দখলে নিয়ে নিজ নিজ ঘর নির্মান করেছেন। কেউ কেউ হাটের জায়গা নিজ মালিকানা দাবি করে দোকান ঘর ভাড়া দিয়েছেন।
শেরপুর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) জামশেদ আলাম রানা বলেন, লিখিত অভিযোগ পাওয়া গেছে। খুব দ্রæত সময়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তবে অনেকেই বলেছেন, সরকারি দলের কেউ কেউ অবৈধ দখল দারের পক্ষে চাপ সৃষ্টি করলে সরকারি জমি স্থায়ী ভাবে বেদখলে চলে যাবে।

Check Also

বগুড়ায় একদিনে করোনায় শনাক্ত ৪০

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় ২০৬টি পরীক্ষায় ৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৬২ জন। আর …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com