Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় স্বাস্থ্যসেবা প্রদানকারীদের ২ দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

বগুড়ায় স্বাস্থ্যসেবা প্রদানকারীদের ২ দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

ষ্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি(এফপিএবি) বগুড়া শাখার উদ্যোগে করোনাকালে প্রজনন স্বাস্থ্যসেবা প্রদানে মাঠ পর্যায়ে কর্মরত সেবিকাদের (আরএইচপি) করনীয় বিষয়ক দুইদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বুধবার সকালে অনুষ্ঠিত হয়।

সেউজগাড়িস্থ শাখার তারার মেলা মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক কাজী ফারুক আহমেদ। এফপিএবি বগুড়া শাখার সভাপতি ও জাতীয় পরিষদ সদস্য মিসেস সুরাইয়া বারীর সভাপতিত্বে  এতে বিশেষ অতিথি এবং মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু। প্রশিক্ষন প্রদান করেন করোনা ও বগুড়া পরিস্থিতির গ্রুপের প্রধান সমন্বয়ক এবং ডিবিসি টেলিভিশনের জেলা প্রতিনিধি রাকিব জুয়েল ও করোনা ও বগুড়া পরিস্থিতির সমন্বয়ক ও যমুনা টেলিভিশনের বগুড়ার ব্যুরো প্রধান মেহেরুল সুজন। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা কর্মকর্তা অরুন কুমার শীল। শুভেচ্ছা বক্তব্য রাখেন শাখার মেডিকেল অফিসার ডা: রোকেয়া খানম, কো-অর্ডিনেটর প্রোগ্রাম আব্দুল আওয়াল ও ইসরাত জাহান।

উদ্ধোধনী শেষে জেলার সদর উপজেলা, গাবতলী উপজেলা, সারিয়াকান্দি উপজেলা ও শাজাহানপুর উপজেলায় কর্মরত এফপিএবির মোট ৬০জন প্রজনন স্বাস্থ্য সেবিকাদের (আরএইচপি) করোনা সংক্রমন সময়ে বাড়ী বাড়ী গিয়ে পরিবার পরিকল্পনার দ্রব্যসামগ্রী সরবরাহ ও করোনা থেকে জনগণকে সচেতন করার কৌশল বিষয়ে প্রশিক্ষন প্রদান করেন বিশেষ অতিথি ও প্রশিক্ষকবৃন্দ। আগামিকাল মাঠ পর্যায়ে পরিবার পরিকল্পনার কার্যক্রম  আরো গতিশীল করার বিষয়ে বুনিয়াদী প্রশিক্ষন প্রদান করা হবে।

উল্লেখ্য, দেশে করোনা সংক্রমণ এর জন্য সরকার কর্তৃক সাধারণ ছুটি ঘোষণা করা হলেও এফপিএবি বগুড়া শাখা ক্লিনিকে সার্বক্ষনিক সাধারণ রোগীদের চিকিৎসাসেবা প্রদান,মাঠ পর্যায়ে পরিবার পরিকল্পনার সেবা পরামর্শ ও করোনা বিষয়ে সচেতনতার কার্যক্রম চলমান রেখেছে প্রতিষ্ঠানটি।

Check Also

চিলমারীতে ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি, পানিবন্দি ৭ হাজার মানুষ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও কয়েকদিনের টানা বর্ষণে ব্রহ্মপুত্র …

%d bloggers like this:

Powered by themekiller.com