Breaking News
Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় যমুনা নদীর পানি বিপদসীমার ৬৭সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত

বগুড়ায় যমুনা নদীর পানি বিপদসীমার ৬৭সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় যমুনা নদীর পানি বিপদসীমা অতিক্রম করে ৬৭সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত কয়েক দিনের প্রবল বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলে জেলার সারিয়াকান্দি পয়েন্টে যমুনা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) সন্ধ্যা ৬টার দিকে বিষয়টি নিশ্চিত করেন বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৗশলী মোঃ মাহবুবুর রহমান।

সরেজমিনে দেখা গেছে, যমুনা নদীর পানি বৃদ্ধির ফলে সারিয়াকান্দি উপজেলার চরাঞ্চলের চালুয়াবাড়ী, কর্নিবাড়ী, কুতুবপুর, চন্দনবাইশা, কাজলা, কামালপুর, রহদহ, ধুনট উপজেলার বৈশাখী, শহড়া বাড়ী, নিম্লনা গুলো এবং পাট, ধানসহ ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। পানি বৃদ্ধি পাওয়ায় নদী তীরবর্তী মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। বৈশাখী চর থেকে কেউ কেউ অন্যত্র চলে যাচ্ছে। অনেকেই ওই গ্রামের রাস্তায় গরু ছাগল নিয়ে আশ্রয় নিয়েছে।
বৈশাখীর চরের আব্দুল মোন্নাফ জানায়, সব পাট খেত নষ্ঠ হয়ে গেছে। গরু ছাগল নিয়ে রাত জেগে বসে থাকি ডাকাতের ভয়ে। তবে ইউএনও স্যার ও এমপির ছেলে সনি এসে বলে গেছে কোন ভয় নাই। আমরা সব দেখবো। সেই ভরসায় আছি।
সারিয়াকান্দির বোহাইল চররের হারেজ আলী বললো, এমপি মান্নান মরে গেছে আর কে খোজ নেয়। আল্লাহ ভরসা।

বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান জানান, যমুনা নদীতে বিপদসীমা নির্ধারণ করা হয় ১৬ দশমিক ৭০ সেন্টিমিটার। মঙ্গলবার (৩০জুন) সন্ধ্যা ৬টার হিসেব অনুযায়ী নদীর পানি ১৭.৩৭ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হচ্ছে। অর্থাৎ বিপদসীমার ৬৭সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে এবং পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

তিনি আরও জানান, এর আগে সোমবার (২৯) জুন) সন্ধ্যা ৬টার হিসেব অনুযায়ী নদীর পানির স্তর ছিলো ১৭ দশমিক ৩৪ সেন্টিমিটার।

Check Also

বগুড়ায় ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৫৫ জন

ষ্টাফ রিপোর্টারঃ ২৪ ঘন্টায় বগুড়ায় ২৪৮ নমুনার ফলাফলে ৫৫ জন নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত …

%d bloggers like this:

Powered by themekiller.com