Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতে ৫৬ হাজার টাকা জরিমানা, কারাদণ্ড ১

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতে ৫৬ হাজার টাকা জরিমানা, কারাদণ্ড ১

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায়  ৫৬ হাজার ৭০০ টাকা জরিমানা ও একজনকে কারাদণ্ড দিয়েছে ৪টি পৃথক ভ্রাম্যমাণ আদালত । শনিবার (৮ আগস্ট) বিকেল ৩ টা থেকে ৬ টা পর্যন্তভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন ।

সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম মাজহারুল ইসলাম চৌধুরী, মারুফ আফজাল রাজন, এটিএম কামরুল ইসলাম ও রোমানা রিয়াজ অভিযান পরিচালনা করেন।

রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও সড়ক পরিবহন আইনে আওতায় এসব অভিযান পরিচালনা করা হয়। শহরের ঠনঠনিয়া, কলোনি, ফতেহ আলী বাজার, সাতমাথা, ঘোড়াপট্টি মোড়, বনানী, জলেশ্বরীতলা, মাটিডালী, সাবগ্রাম ও সেউজগাড়ি এলাকায় এই অভিযান চলে। এ সময় মোট ১৩টি মামলা করেন নির্বাহী হাকিমরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, নির্বাহী হাকিম মারুফ আফজাল রাজনের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ ২৫(১) ক, খ ধারায় ১টি মামলা করেন। মামলায় অভিযুক্তকে এক হাজার টাকা অর্থ দণ্ড দেন বিচারক।

এ ছাড়া একই আদালত সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২ (১) ধারায় আরও ১টি মামলা করেন। এতে ৫০০ টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে নির্বাহী হাকিম রাজনের আদালত মাটিডালী এলাকার উষা ফার্মেসিতে অভিযান চালান। এ সময় নিষিদ্ধ ওষুধ পেন্টাডল ও লোপেন্টাডল পাওয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) এর ২০ ধারায় ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে প্রতিষ্ঠানের মালিক সিনা ইবনে তারিককে (২৭) ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী হাকিম।

সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম এটিএম কামরুল ইসলামের নেতৃত্বে একটি আদালত পরিচালনা করা হয়। এতে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৪৩ ও ৯২(১১) ধারায় ৫টি মামলায় মোট আড়াই হাজার টাকা জরিমানা করেন নির্বাহী হাকিম।

শনিবার বিকেলে নির্বাহী হাকিম মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরীর আদালত তিনটি মামলা করেন। অভিযানে বিচারক সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ ২৫(১) ক, খ ধারায় ১টি মামলা করেন। এতে এক হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২ (১) ধারায় ১টি মামলায় ৫০০ টাকা এবং দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১টি মামলায় ২০০ টাকা অর্থদণ্ড দেন।

এ ছাড়া নির্বাহী হাকিম রোমানা রিয়াজ অপর একটি আদালতে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ২টি মামলায় এক হাজার টাকা জরিমানা করেন।

Check Also

বগুড়ায় আইজীবীকে ভুলে স্বীকার করে ছাড়িয়ে নিলেন বারের নেতা

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া জুডিশিয়াল ম্যাজিস্টেট এবং বেঞ্চ সহকারীর সাথে অসদাচরন করায় আদালত পুলিশ এক আইনজীবী …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com