Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় ভুয়া ডাক্তার চিকিৎসা দিচ্ছেন ৫ বছর ধরে!

বগুড়ায় ভুয়া ডাক্তার চিকিৎসা দিচ্ছেন ৫ বছর ধরে!

স্টাফ রিপোর্টারঃ বগুড়ার শহরের জামিলনগর এলাকায় অভিযান চালিয়ে এক ‍ভুয়া চিকিৎসকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার সন্ধায় বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও সহকারি কমিশনার মারুফ আফজাল রাজন এই অভিযান পরিচালনা করেন।

ওই ভুয়া চিকিৎসকের নাম মো. তানভীর হাসান। তিনি নিজেকে শিশু রোগ বিশেষজ্ঞ বলে দাবি করেন। তবে কোনো সনদ তানভীর দেখাতে পারেননি। জামিলনগর এলাকায় তাহসিন ফার্মেসিতে তিনি ২ বছর ধরে রোগী দেখে আসছেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সরকারি গোয়েন্দা সংস্থা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) কাছে গোপন তথ্য আসে বগুড়ার জামিলনগর এলাকায় একজন ভুয়া চিকিৎসক রোগী দেখছেন। তিনি শিশু রোগ বিশেষজ্ঞ হিসেবে রোগী দেখছিলেন। এই তথ্য কিছুদিন ধরে যাচাই করে এনএসআই। তারা জানতে পারেন, তানভীর হাসানের আসলে কোনো সনদ নেই। তিনি ভুয়া চিকিৎসক। এই ঘটনার পরে রোববার সন্ধায় সেখানে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত ওই ভুয়া চিকিৎসকে ৩ মাসের কারাদণ্ড দেন।  এ সময় এনএসআই, জেলা স্বাস্থ্য বিভাগ ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা বলছেন, তানভীর এর আগে বগুড়ার দুপচাঁচিয়া এলাকায় ভুয়া ডিগ্রি ও কাজগপত্র ব্যবহার করে তিন বছর ধরে চিকিৎসা করেছেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মারুফ আফজাল রাজন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জামিলনগরের এই ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ভুয়া চিকিৎসককে পাওয়া যায়। ওই চিকিৎসকও ভুয়া ডিগ্রি ও কাজগপত্র ব্যবহার করে চিকিৎসা দেওয়ার কথা স্বীকার করেছেন।

Check Also

সুদের টাকা দিতে না পারায় গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঋণের সুদ দিতে না পারায় সোমা রানী দাস নামের এক গৃহবধূকে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com