Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় বিভিন্ন প্রতিষ্ঠানে ১লা বৈশাখ বর্ষবরণ পালিত

বগুড়ায় বিভিন্ন প্রতিষ্ঠানে ১লা বৈশাখ বর্ষবরণ পালিত

সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ ঃ রবিবার সকালে ১ লা বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ বর্ষবরণ উদ্যাপন উপলক্ষে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের আয়োজনে বৈশাখী ষ্টল উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর হোসেন সহিদ মাহবুবুর রহমান। ষ্টল উদ্বোধন শেষে কলেজ চত্ত্বর উন্মুক্ত মঞ্চে দলীয় নাচ ও গান শিক্ষার্থীদেও অংশ গ্রহনে পরিবেশন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ বেল্লাল হোসেন, ড.সাহিদুর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. মোঃ আউয়াল হোসেন অত্র কলেজ শাখার ছাত্রলীগ নেত্রী শামীমা সুমি শাহসহ সকল বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ,শিক্ষার্থী ও কর্মচারী বৃন্দ।

এসওএস হারম্যান মেইনার কলেজ ঃ এসওএস হারম্যান মেইনার কলেজের আয়োজনে পহেলা বৈশাখ ১৪২৬ বর্ষবরণ উদ্যাপন উপলক্ষে চিত্রাঙ্কন , বির্তক, কুইজ প্রতিযোগিতা, কাবাডি, বৌঁচি, কানামাছি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অধ্যক্ষ স্বপন কুমান ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসওএস শিশুপল্লীর পরিচালক আতিকুর রহমান। অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের সহকারী পরিচালক, উপাধ্যক্ষ,অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

কৈচড় নিউ মডেল স্কুল ও কলেজ: রবিবার সকালে পহেলা বৈশাখ ১৪২৬ উদ্যাপন উপলক্ষে বগুড়া সদরের ফাঁপোড় ইউপির কৈচড় নিউ মডেল স্কুল ও কলেজের উদ্যোগে জেলা শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান হিসেবে স্বর্ণ পদক পাওয়ায় প্রভাষক মহররম আলীকে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অবসর প্রাপ্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ বি এম আব্দুর রশিদ। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আঃ জব্বারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, অভিভাবক ও অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠান শেষে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রভাষক মহররম আলীকে সংবর্ধনা প্রদান করা হয়।

নিশিন্দারা ফকির উদ্দিন স্কুল ও কলেজে : পান্তা ইলিশ, সংগীত, নৃত্য ও নাটিকা পরিবেশনার মাধ্যমে বগুড়ার নিশিন্দারা ফকির উদ্দিন স্কুল ও কলেজে সকাল ৮ টায় বর্ষবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার আলী’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নিশিন্দারা ফকির উদ্দিন স্কুল ও কলেজের সাবেক অধ্যক্ষ তহমিনা হায়দার, মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাব এর বিশেষ সংবাদ দাতা ও ব্যুরো প্রধান মহসিন আলী রাজু। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- বাঙালীর প্রাণের উৎসব নববর্ষ। এ ধরণের উৎসব মানুষের সাম্প্রদায়িক মোহ থেকে বেরিয়ে আসতে সাহায্য করে। অসাম্প্রদায়িক চেতনার মেলবন্ধনের মাধ্যমে আমাদের লোকজ সংস্কৃতির প্রকৃত বিকাশ প্রয়োজন। ১লা বৈশাখ সেই বিকাশমান ধারাকে সামনে এগিয়ে নেবার অন্যতম মাধ্যম। তিনি আরও বলেন এক সময় পহেলা বৈশাখ শুধুমাত্র গ্রামে-গঞ্জে সীমাবদ্ধ ছিল। বর্তমান সরকারের সহযোগিতা ও মিডিয়া’র বদৌলতে পহেলা বৈশাখ আজ সারা দেশে আড়ম্বরপূর্ণভাবে পালিত হচ্ছে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল গফুর ফকির। সহকারী অধ্যাপক সহিদুর রহমান সুজন, সহকারী শিক্ষক জিনাত রেহেনা কেয়া ও রাজন আহম্মেদ রাজু’র উপস্থাপনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রভাষক রেজাউল করিম মন্ডল ও প্রভাষক কাওছার হামিদ রুবেল।

Check Also

কুলাউড়ায় বিদ্যালয়ের উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ

যমুনা নিউজ বিডি: কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের মহতোছিন আলী উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন কাজে ব্যাপক অনিয়মের …

Powered by themekiller.com