Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় বিদ্যালয়ের বাগানের গাছ কেটে জমি দখলের চেষ্টা

বগুড়ায় বিদ্যালয়ের বাগানের গাছ কেটে জমি দখলের চেষ্টা

যমুনা নিউজ বিডিঃ বগুড়ার ধুনট উপজেলায় ভান্ডারবাড়ি ছালেহা জহুরা উচ্চ বিদ্যালয়ের বাগান থেকে ৭০টি বেলজিয়াম গাছ কেটে ক্ষতি করার অভিযোগ উঠেছে। ওই বিদ্যালয়ের জমি দাতার ওয়ারিশরা বাগানের চারা গাছ কেটে জমি দখলের চেষ্টা করছেন। এ ঘটনায় সোমবার বিকাল ৪টার দিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ভান্ডারবাড়ি ছালেহা জহুরা উচ্চ বিদ্যালয়ের জায়গায় গাছের বাগান তৈরী করার জন্য প্রায় দুই মাস আগে ৭০টি বেলজিয়াম গাছ রোপন করা হয়। বৃষ্টির মৌসুম হওয়ায় গাছগুলো বেশ তরতাজা হয়ে উঠেছে। করোনা দূর্যোগের কারণে দীর্ঘদিন ধরে বিদ্যালয়টির পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে।
এ সুযোগে সোমবার দুপুরের দিকে ভান্ডারবাড়ি গ্রামের জনি মন্ডলের ছেলে আয়নাল হক ও জয়নাল আবেদীন তাদের লোকজন নিয়ে উক্ত বাগানের চারা গাছগুলো কেটে ও উপড়ে ফেলে ক্ষতি করেছে। এ ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী সিদ্দিক সোমবার বিকালে আয়নাল হক ও জয়নাল আবেদীনসহ ৫জনের নামে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে আয়নাল হক বলেন, বিদ্যালয় প্রতিষ্ঠাকালে আমার পূর্ব পুরুষেরা বিদ্যালয়ের নামে জমি দান করেছেন। বর্তমানে ওই জমি বিদ্যালয় কর্তৃপক্ষ ব্যবহার করছেন না। বর্তমানে পুরো জমি পতিত পড়ে আছে। ওয়ারিশ সূত্রে ওই জমিটুকু বার বার ফেরত চাইলেও তারা দখল ছাড়ছেন না। তাই গাছের চারা গুলো কেটে ফেলে ওই জমি দখলের চেষ্টা করছি।
ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, বিদ্যালয়ের বাগান থেকে কাঠ গাছ কাটার অভিযোগ হাতে পেয়েছি। তদন্তে সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Check Also

বগুড়ায় আইজীবীকে ভুলে স্বীকার করে ছাড়িয়ে নিলেন বারের নেতা

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া জুডিশিয়াল ম্যাজিস্টেট এবং বেঞ্চ সহকারীর সাথে অসদাচরন করায় আদালত পুলিশ এক আইনজীবী …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com