Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় ফুটপাতে ফল বিক্রেতার মেয়ে পেল জিপিএ ৫

বগুড়ায় ফুটপাতে ফল বিক্রেতার মেয়ে পেল জিপিএ ৫

ষ্টাফ রিপোর্টারঃ এ বছর এসএসসি পরীক্ষার ফলাফলে সর্বোচ্চ নম্বর পেয়ে বগুড়া জেলার মধ্যে সেরা হয়েছে শহরের সাতমাথা এলাকায় ফুটপাতের খুচরা ফল বিক্রেতা তোফায়েল আহম্মেদ এর মেয়ে তাইরিনা সাবরিন তোরা।  রাজশাহী বোর্ড থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সে ১২৬৬ নম্বরসহ জিপিএ ৫ পেয়েছে।

মেধাবী তোরার স্বপ্ন ম্যাজিষ্ট্রেট হয়ে দেশ ও জনগণের সেবা করার। কিন্তু অসচ্ছল বাবার পক্ষে তার পড়া লেখার খরচ যোগানো সম্ভব হবে কি না তা নিয়ে ইতোমধ্যে সে চিন্তায় পড়ে গেছে।

তাইরিনা সাবরিন তোরা বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের (ভিএম) বিজ্ঞান বিভাগের ছাত্রী। ওই স্কুলের প্রধান শিক্ষিকা মোছা. রাবেয়া খাতুন  তার ফলাফলের তথ্য নিশ্চিত করেছেন।

বাবা তোয়াফেল আহম্মেদ ও গৃহিনী মা শামিমা আহম্মেদ এর দুই সন্তানের মধ্যে প্রথম সন্তান তোরা। ছোট ভাই সাকিব সাদনান নার্সারিতে পড়ে।

তোরার মা শামীমা আহম্মেদ জানান, মেয়ে মেধাবী হওয়ায় শহরের সূত্রাপুর এলাকায় বাসা ভাড়া নিয়ে তারা বসবাস করেন।

তোরা জানায়, সে বড় হয়ে সে ম্যাজিস্ট্রেট হতে চায়।

তোরার বাবা তোফায়েল আহম্মেদ জানান, ছেলে মেয়ের উজ্জ্বল ভবিষ্যৎ গড়াই আমার একমাত্র লক্ষ্য। কিন্তু ফুটপাতে ফল বিক্রি করে অতি কষ্টে সংসার চালাই। নিজের বলতে কোন সম্পদ সম্পত্তি তার নেই। সরকারি বা বিত্তবানদের সহযোগিতা পেলে উপকৃত হবো।

তোরার মা শামিমা আহম্মেদ জানান, তার মেয়ে ৫ম শ্রেণিতে ও ৮ম শ্রেণিতেও ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। মেয়ের স্বপ্ন পূরনে তিনি বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।

Check Also

শিবগঞ্জে বিট পুলিশিং সংক্রান্তে মত বিনিময় সভা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ আজ মঙ্গলবার বগুড়ার শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে পৌর মিলনায়তনে বিট পুলিশিং সংক্রান্তে …

%d bloggers like this:

Powered by themekiller.com