Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় নতুন করে আরও ৩৮জন করোনায় আক্রান্ত: একজনের মৃত্যু

বগুড়ায় নতুন করে আরও ৩৮জন করোনায় আক্রান্ত: একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টারঃবগুড়া ২২৪জনের নমুনা পরীক্ষায় ৩৮জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে। বৃহস্পতিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ২৫জন, ১১জন নারী এবং বাদবাকি ২জন শিশু। আক্রান্তের হার ১৬ দশমিক ৯৬শতাংশ।
বগুড়ার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে সকাল সোয়া ১১টার ওই ব্রিফিংয়ে অংশ নেন বগুড়া সিভিল সার্জন অফিসের ডা. ফারজানুল ইসলাম নির্ঝর। তিনি ২ সেপ্টেম্বর, বুধবার ২২৪ নমুনা পরীক্ষার ফলাফল বিশ্লেষণ করেন। ওই ব্রিফিংয়ে জানানো হয়, নতুন করে ৩৮জন সহ জেলায় এ পর্যন্ত ৬হাজার ৭৯৯জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৫৬জন সুস্থ হয়েছেন। এ নিয়ে ২ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৫হাজার ৭৪৮জন করোনাকে জয় করেছেন। তবে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আরও একজন নারীর মৃত্যু হওয়ায় মোট মারা যাওয়ার সংখ্যা ১৫৭জনে দাঁড়িয়েছে। মারা যাওয়া ওই নারীর নাম ফরিদা বেগম(৫৮)। তার বাড়ি দিনাজপুর। পেশায় গৃহিণী ফরিদা বেগম ২ সেপ্টেম্বর, রাত পৌণে ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় টিএমএসএস হাসপাতালে মারা যান।
ডা. ফারজানুল ইসলাম জানান, জেলায় সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বুধবার মোট ২২৪জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে শজিমেকে পরীক্ষা করা ২০৪টি নমুনার মধ্যে ৩৫টি পজিটিভ এবং টিএমসির পিসিআর ল্যাবে ২০টি নমুনায় পজিটিভ আসে আরও ৩জনের। ৩৮জনের উপজেলাওয়ারী তথ্যে সদর ৩২জন, কাহালু ২জন, গাবতলী ২জন, সোনাতলা ও শিবগঞ্জে একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত ৩৮জনের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে সর্বাধিক ২০জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮জন, ৭জনের বয়স ৫১ থেকে ৭০ বছরের মধ্যে এবং বাদবাকি একজনের বয়স ৭০ বছরের উপরে। ডা. ফারজানুল ইসলাম বলেন, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের হাসপাতালে স্থানান্তর করা হবে।

Check Also

এবার ড্রোনে ছবি তুলে আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন বগুড়ার এসপি

ষ্টাফ রিপোর্টার ঃ বার ড্রোন দিয়ে ছবি তুলেও আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন বগুড়ার পুলিশ সুপার আলী …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com