Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় কৃষকের গাছ কেটে নিলেন গ্রাম্য মাতব্বর

বগুড়ায় কৃষকের গাছ কেটে নিলেন গ্রাম্য মাতব্বর

যমুনা নিউজ বিডিঃ বগুড়ার ধুনট উপজেলায় হযরত আলী নামে প্রান্তিক এক কৃষকের বাগান থেকে ৫টি মেহগনি গাছ কেটে নিয়েছেন একই গ্রামের মাতব্বর ও তার লোকজন। বুধবার সকাল ১১টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের হিজুলী গ্রামে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ক্ষতিগ্রস্থ কৃষক হযরত আলী বুধবার বিকেলের দিকে গ্রাম্য মাতব্বর মোজাহার আলীসহ ৭ জনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। হযরত আলী হিজুলী গ্রামের মৃত করিম বকস সেখের ছেলে। অভিযোগে জানা গেছে, হযরত আলী একজন প্রান্তিক কৃষক। তিনি পৈত্রিক ৬ শতক জমিতে কমপক্ষে ৩৫ বছর আগে ৫টি মেহগনি গাছ রোপন করেছেন। ওই গাছ গুলো বেড়ে বর্তমানে অনেক বড় হয়েছে। যার মূল্য লাক্ষাধিক টাকা। এ অবস্থায় একই গ্রামের মাতব্বর মোজাহার আলী ও তার লোকজন বুধবার সকাল থেকে বাগানের গাছ কাটতে থাকেন। এ সময় গাছের মালিক হযরত আলী বাধা দিতে গেলে তাকে মারপিটের চেষ্টা করেন। তখন জীবনের ভয়ে ঘটনাস্থল থেকে কেটে পড়েন হযরত আলী।
এ সুযোগে বাগান থেকে কাটা গাছের অংশ নিয়ে যান মাতব্বরের লোকজন। এ বিষয়ে মোজাহার আলী বলেন, হযরত আলীর ওয়ারিশের নিকট থেকে ২৫ বছর আগে ওই ৬ শতক জমি কিনে নিয়েছি। সেই জমির ভেতর থেকে ৫টি মেহগনি গাছ কেটেছি। আমি হযরত আলীর কোন গাছ কেটে নেয়নি। ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, কৃষকের গাছ কাটার অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Check Also

সোনালী অতীতের ফুটবল লড়াই : বগুড়ার কাছে হারলো ঢাকা

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় বাংলাদেশ জাতীয় দলে খেলা সাবেক ফুটবলাররা খেলতে আসছে। তারা বগুড়ার সাবেক ফুটলারদের …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com