Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় উপজেলা চেয়ারম্যানসহ জামায়াতের ছয় নেতাকর্মীর জামিন নামঞ্জুর

বগুড়ায় উপজেলা চেয়ারম্যানসহ জামায়াতের ছয় নেতাকর্মীর জামিন নামঞ্জুর

যমুনা নিউজ বিডি: বগুড়ার কাহালু উপজেলা চেয়ারম্যান, জেলা জামায়াতের নায়েবে আমিরসহ ছয় নেতাকর্মীর জামিন নামঞ্জুর হয়েছে। উচ্চ আদালতের নির্দেশে তারা বুধবার দুপুরে অবকাশকালীন জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেছিলেন। পরে তাদের বগুড়া জেলহাজতে পাঠানো হয়েছে।

কাহালু থানার এসআই ডেভিড হিমাদ্রি বর্মা ও অন্যরা জানান, গত ৩ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে দুর্বৃত্তরা কাহালু উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে ও পাশে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান কাহালু থানায় বিএনপি ও জামায়াতের ২২ নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ৬০ জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

অজ্ঞাত আসামিদের মধ্যে থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে জামায়াতের উল্লেখিত ছয় নেতাকর্মী হাইকোর্ট থেকে আট সপ্তাহের জামিন লাভ করেন। তাদের নিম্ন আদালতে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছিল।

মঙ্গলবার তাদের জামিনের মেয়াদ শেষ হয়। বুধবার মাওলানা তায়েব আলীসহ ছয় আসামি অবকাশকালীন জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

পরে পুলিশ তাদের বগুড়া জেলহাজতে পাঠিয়ে দেয়। ২৮ নভেম্বর মাওলানা তায়েব আলী বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছিলেন। উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করায় রিটার্নিং অফিসার তার মনোনয়নপত্র বাতিল করে দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক জামায়াত কর্মী জানান, সরকার তায়েব আলীর সংসদ সদস্য পদে নির্বাচনের সুযোগ নষ্ট করে ক্ষান্ত হয়নি; গায়েবি মামলায় তাকে জেলহাজতে পাঠাল।

Check Also

বেলকুচিতে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয় ভাঙচুর

যমুনা নিউজ বিডি: সিরাজগঞ্জের বেলকুচিতে আওয়ামী লীগের দুটি নির্বাচনী কার্যালয়ে বিএনপির নেতাকর্মীদের  হামলা করার অভিযোগ পাওয়া …

Powered by themekiller.com