Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা

বগুড়ায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা

যমুনা নিউজ বিডিঃ  জেলা প্রশাসনের আয়োজনে জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো বগুড়ার সার্বিক সহযোগিতায় গতকাল মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
‘কোভিড-১৯ সংকটঃ সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা’ এ প্রতিপাদ্য বিষয়ের আলোকে বিশদ আলোকপাত করেন বগুড়া জেলা প্রশাসকের প্রতিনিধি সহকারী কমিশনার (শিক্ষা ও আইসিটি) মারুফ আফজাল রাজন। তিনি আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপনের গুরুত্বারোপ বিষয়ে সুনির্দিষ্ট দিকগুলো তুলে ধরেন। আলোচনা সভায় জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক এএইচএম রবিউল করিম স্বাগত বক্তব্যে বলেন বাংলাদেশে দিন দিন সাক্ষরতার হার বৃদ্ধি পাচ্ছে।
এ জেলার ৬টি উপজেলায় মৌলিক সাক্ষরতা প্রকল্পের মাধ্যমে ১ লাখ ৮ হাজার নিরক্ষর ব্যক্তিকে এ কর্মসূচির আওতায় আনা হয়েছে। এ ছাড়া দ্বিতীয় পর্যায়ের প্রকল্পের মাধ্যমে ঝরে পড়া ৭-১৪ বছরের শিশুদের শিক্ষা প্রদান করা হবে। করোনা ভাইরাসের কারণে কর্মসূচি আপাতত বন্ধ থাকলেও প্রকল্প কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী কেন্দ্রগুলো চালু করা হবে। সবাই মিলে দেশকে নিরক্ষর মুক্ত করতে হবে। এ আলোচনা সভায় জেলা শিক্ষা সংশ্লিষ্ট অধিদপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা ও বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা জিবিএস’র প্রতিনিধি এতে অংশ নেন।
প্রেস রিলিজ

 

Check Also

যমুনা নদীতে নৌ-দুর্ঘটনায় কৃষকের মৃত্যু : আহত ৪

যমুনা নিউজ বিডিঃ যমুনা নদীর বাগচর নামকস্থানে নৌ-দুর্ঘটনায় আব্দুর রাজ্জাক (৩৪) নামে এক কৃষকের মৃত্যু …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com