Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় আওয়ামীলীগ এর উপজেলা চেয়ারম্যান প্রার্থী যারা

বগুড়ায় আওয়ামীলীগ এর উপজেলা চেয়ারম্যান প্রার্থী যারা

ষ্টাফ রিপোর্টার: বগুড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পাঠানো একক প্রার্থী তালিকা পুরোপুরি গ্রহণ করেনি কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। রোববার ঢাকা থেকে চেয়ারম্যান পদে যে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে তাতে দেখা গেছে জেলা কমিটির সভাপতি মমতাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনুর পাঠানো তালিকা থেকে মনোনয়ন প্রত্যাশী তিনজনের নাম বাদ দেওয়া হয়েছে।
বগুড়ায় উপজেলা পরিষদগুলোতে চেয়ারম্যান পদে প্রার্থীতা চুড়ান্ত করতে গেল জানুয়ারি মাসের শেষ দিকে প্রতিটি উপজেলায় আওয়ামী লীগের উদ্যোগে বর্ধিত সভা করা হয়। পরবর্তীতে সব উপজেলা থেকে চেয়ারম্যান পদে সম্ভাব্যদের নামের তালিকা দলের জেলা কমিটিতে সভাপতি মমতাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনুর নেতৃত্বে গঠিত জেলা মনোনয়ন সংক্রান্ত কমিটিতে পাঠানো হয়। গত ৩০ এবং ৩১ জানুয়ারি মনোনয়ন প্রত্যাশী অন্তত ৪০ সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর সাক্ষাৎ গ্রহণ করা হয়। পরে প্রতিটি উপজেলা থেকে চেয়ারম্যান পদে একজন করে ১২ প্রার্থীর নাম চুড়ান্ত মনোনয়নের জন্য গত ৩ ফেব্রুয়ারি ঢাকায় পাঠানো হয়।
বাদ যাওয়া মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বগুড়া-১ আসনে আওয়ামী লীগের সাংসদ আব্দুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নানও রয়েছেন। তিনি সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তার পরিবর্তে সেখানে দলের মনোনয়ন পেয়েছেন সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুনজিল আলী সরকার।
অপর যে দু’জন বাদ গেছে তারা হলেন দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে একক প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদানের সুপারিশ করা হলেও কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড তা মেনে নেয়নি। তার পরিবর্তে সেখানে মনোনয়ন দেওয়া হয়েছে দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান খান সেলিমকে। একইভাবে জেলা থেকে পাঠানো একক প্রার্থী তালিকা মানা হয়নি শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীতার ক্ষেত্রেও। কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড সেখানে চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছেন তরুণ নেতা শাজাহানপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন সান্নুকে। অথচ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সেখানে চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলামের নাম মনোনয়নের জন্য সুপারিশ করা হয়েছিল।
জেলা থেকে পাঠানো একক তালিকার যেসব প্রার্থী চেয়ারম্যান পদে চুড়ান্ত মনোনয়ন পেয়েছেন তারা হলেন- সোনাতলায় মিনহাদুজ্জামান লিটন, শেরপুরে মজিবর রহমান মজনু, আদমদীঘিতে সিরাজুল ইসলাম খান রাজু, শিবগঞ্জে আজিজুল হক, ধুনটে আব্দুল হাই খোকন, গাবতলীতে এ এইচ আযম খান, কাহালুতে আব্দুল মান্নান, নন্দীগ্রামে রেজাউল আশরাফ জিন্নাহ ও বগুড়া সদর উপজেলায় আবু সুফিয়ান শফিক।
জেলা থেকে পাঠানো তালিকা কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড শতভাগ গ্রহণ না করার বিষয়ে জানতে চাইলে বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু বলেন, ‘কেন্দ্র আমাদের কাছ থেকে চেয়ারম্যান প্রার্থীদের ব্যাপারে সুপারিশ চেয়েছিল। আমরা সবার সঙ্গে কথা বলে প্রতিটি উপজেলা থেকে একটি করে নাম দিয়ে তাদেরকে মনোনয়ন প্রদানের জন্য সুপারিশ করেছিলাম। সেই তালিকা থেকে মাত্র ৩জন বাদ পড়েছে। এটা হতেই পারে। আমাদের দলের স্থানীয় সরকার মনোনয়ন সংক্রান্ত যে বোর্ড রয়েছে তারা অনেক কিছু দেখে শুনে সিদ্ধান্ত নিয়েছেন।’

Check Also

দলিল লেখককে কুপিয়ে হত্যা

যমুনা নিউজ বিডি:  বরিশাল সদর উপজেলার চরমোনাইয়ে রেজাউল করিম রিয়াজ (৪০) নামে এক দলিল লেখককে …

Powered by themekiller.com