Home / সারাদেশ / বগুড়া / বগুড়ার সাংসদ আব্দুল মান্নানের আয় কমলেও বেড়েছে সম্পদ

বগুড়ার সাংসদ আব্দুল মান্নানের আয় কমলেও বেড়েছে সম্পদ

বগুড়া ১ আসনের আওয়ামীলীগের দলীয় সাংসদ  আব্দুল মান্নানের পাঁচ বছরের ব্যবধানে আয় কমেছে কিন্তু  বেড়েছে সম্পদ।  হলফনামায় আব্দুল মান্নান  বছরে বাড়ি ভাড়া,ব্যবসা,শেয়ার, সম্মানী ভাতা এবং অন্যান্য খাত থেকে বছরে আয় করেন ১ কোটি ৫২ লাখ ৭৮ হাজার ৬২১ টাকা । কিন্তু ২০১৪ সালে  দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে  দাখিলকৃত হলফনামায় আয় উল্লেখ করেছিলেন ৬ কোটি ৩২ লাখ ৯৯ হাজার ১০ টাকা।

এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় নিজ নামে অস্থাবর সম্পদের মধ্যে  নগদ টাকা, ব্যাংকে জমাকৃত অর্থ, শেয়ার, সঞ্চয়পত্র, বিভিন্ন যানবাহন, স্বর্ন অলংকারাদি, বিভিন্ন ইলেক্ট্রনিক সামগ্রী এবং আসবাবপত্রের মোট মূল্য প্রায় ১১ কোটি টাকা। যেখানে ২০১৪ সালে হলফনামায় উল্লেখিত মূল্য ছিল প্রায় ৮ কোটি টাকা। এবার   স্ত্রীর নামে  অস্থাবর সম্পত্তির মূল্য প্রায় ৭ কোটি টাকা বলে তিনি  উল্লেখ করেছেন।

এমএসসি (এজি) ডবল পাশ করা আব্দুল মান্নান তিনি স্থাবর সম্পদের বিবরণীতে নিজ নামে অকৃষি জমি, দালান, টিন সেট বিল্ডিং এর মোট মুল্য হিসেবে  ২ কোটি ৮৫ লাখ ৮৬ হাজার ২০০ টাকা উল্লেখ করেছেন । যেখানে গত ২০১৪ সালে হলফনামায় উল্লেখ করেছিলেন ৪৮ লাখ ৭১ হাজার ৪০০ টাকা।

অপরদিকে স্ত্রীর নামে বর্তমানে ৪ কোটি ৪২ লাখ ৩৫ হাজার ৮৪২ টাকার  স্থাবর সম্পত্তি রয়েছে। যার  মধ্যে কৃষি জমির মূল্য ৩ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ৬৬১ টাকা,   অকৃষি জমি ৫৮ লাখ ৯০ হাজার  ৫৮১ টাকা, এপার্টমেন্ট ১টি যার মূল্য ১৯ লাখ ৬০ হাজার ৬০০ টাকা এবং অন্যান্য ১০ লাখ টাকা। কিন্তু ২০১৪ সালে স্ত্রীর নামে স্থাবর সম্পত্তির মূল্য ২ কোটি ৬৩ লাখ ৯৩ হাজার ৬২ টাকা উল্লেখ করেছিলেন। তাছাড়াও যৌথ মালিকানায় পৈত্রিক সূত্রে ৩.১৮ একর কৃষি জমি রয়েছে।

বর্তমান সংসদ সদস্য আব্দুল মান্নানের বিভিন্ন আয়ের পাশাপাশি বিভিন্ন খাতে দায়ের পরিমানও দেখিয়েছেন হলফনামায়। ব্যক্তিগত ঋণ, স্ত্রী, আত্মীয় স্বজন,অগ্রীম ভাড়া, বাকিতে মালক্রয় এবং ক্রেডিট কার্ডে দায়ের পরিমাণ উল্লেখ করেছেন ১ কোটি ৩৪ লাখ ৪৫ হাজার টাকা।

বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান তিনি নিজ আয়ের উৎস থেকেই এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ২০ লাখ টাকা সম্ভাব্য ব্যয় করবেন বলে  উল্লেখ করেছেন।

Check Also

অর্ধেকের বেশি লাশ চেনার উপায় নেই!

যমুনা নিউজ বিডি :   রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অর্ধেকের বেশি লাশ দেখে চেনার কোনো উপায় নেই। দেহগুলো …

Powered by themekiller.com