Home / সারাদেশ / বগুড়া / বগুড়ার শিবগঞ্জে ওসির পরিবর্তে অতিরিক্ত পুলিশ সুপার নির্বাচনী দায়িত্ব পালন করবেন

বগুড়ার শিবগঞ্জে ওসির পরিবর্তে অতিরিক্ত পুলিশ সুপার নির্বাচনী দায়িত্ব পালন করবেন

ষ্টাফ রিপোর্টার: বগুড়ার শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমানের পরিবর্তে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার এক কর্মকর্তাকে নির্বাচনী দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন। ওই নির্দেশনা অনুযায়ী শিবগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মশিউর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আজিজুল ইসলাম ওই থানার ওসি মিজানুর রহমানের বিরুদ্ধে নির্বাচন কমিশনে পক্ষপাতিত্বের অভিযোগ উত্থাপন করেন। তার অভিযোগের ভিত্তিতে রোববার সন্ধ্যায় নির্বাচন কমিশন থেকে এক আদেশে সেখানে ওসি মিজানুরের পরিবর্তে একজন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তাকে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়।
এর আগে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে পক্ষপাতিত্বের অভিযোগে ইসির নির্দেশে শিবগঞ্জসহ দেশের ৬টি থানার ওসিকে বদলির খবর প্রচার করা হয়। ইসি সচিব হেলালুদ্দিনকে উদ্ধৃত করে ওই খবরে বলা হয়, মৌলভীবাজারের কুলাউড়া, গাইবান্ধার ফুলছড়ি, দিনাজপুরের বীরগঞ্জ, নওগাঁর মান্দা, বান্দরবানের আলীকদম ও বগুড়ার শিবগঞ্জ থানার ওসিদেরকে বদলির প্রস্তাব করা হয়েছে। নির্বাচনী কর্মকাণ্ড থেকে তাদেরকে অব্যাহতি দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার পর্যায়ের কর্মকর্তাদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে এবং নির্বাচন কমিশন সেগুলো অনুমোদনও দিয়েছে।
তবে বগুড়ায় পুলিশের গণমাধ্যমের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, শিবগঞ্জ থানার ওসিকে বদলী বা প্রত্যাহার করতে বলা হয়নি। বরং সেখানে একজন অতিরিক্ত পুলিশ সুপার পদের কর্মকর্তাকে দায়িত্ব দিতে বলা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী শিবগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মশিউর রহমান সেখানে নির্বাচনী দায়িত্ব পালন করবেন।

Check Also

রোহিঙ্গাদের ২৩ ও ২৫ মার্চ ক্যাম্পের বাইরে যেতে মানা

যমুনা নিউজ বিডি :  তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনকে সামনে রেখে রোহিঙ্গাদের ক্যাম্পের চৌহদ্দির বাইরে যেতে …

Powered by themekiller.com