Home / সারাদেশ / বগুড়া / বগুড়ার বিসিক এলাকায় কীটনাশক ডিপোতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বগুড়ার বিসিক এলাকায় কীটনাশক ডিপোতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতে জেলার শিল্প নগর বিসিক এলাকায় তিনটি কীটনাশক ডিপোর ৯০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও পৃথক আরও পাঁচটি ভ্রাম্যমাণ আদালতে ১২ হাজার ৫০০টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

শনিবার ( ৫ সেপ্টেম্বর) সকাল থেকে এসব ভ্রাম্যমাণ আদালত চালানো হয়। এসব আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মাজহারুল ইসলাম চৌধুরী, রোমানা রিয়াজ, এ.টি.এম কামরুল ইসলাম, মারুফ আফজাল রাজন ও ইশরাত জাহান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৪ ধারা অনুযায়ী মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতাদের সঙ্গে প্রতারণার অভিযোগে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে  জাস এগ্রো লিমিটেডকে ৫০ হাজার, সততা এগ্রো সায়েন্সকে ২০হাজার ও ফেয়ার এগ্রো কেমিকেল প্রতিষ্ঠানকে ২০হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

এছাড়াও অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন- ১৯৫৬ অনুযায়ী লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার অপরাধে ৩ টি মামলায় ১০,০০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী ৪ টি মামলায় ২৫০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। ছয়টি ভ্রাম্যমাণ আদালতে ১০টি মামলা দেওয়া হয়েছে এবং ১লাখ ২৫০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতগুলোতে  পৌর কতৃপক্ষ ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Check Also

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে নেস্কো লিমিটেড এর শ্রমিক কর্মচারীর উদ্যোগে কেক কর্তন

স্টাফ রিপোর্টারঃ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এর ৭৪ তম শুভ জন্মদিন উপলক্ষে বগুড়া সাতমাথা …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com