Home / সারাদেশ / বগুড়া / বগুড়ার ধুনটে গৃহহীনদের বাড়ি নির্মাণে প্রশংসিত হলেন ইউএনও

বগুড়ার ধুনটে গৃহহীনদের বাড়ি নির্মাণে প্রশংসিত হলেন ইউএনও

যমুনা নিউজ বিডিঃ মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ প্রকল্পের জন্য প্রশংসিত হলেন বগুড়ার ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ এ প্রকল্প বাস্তবায়নে তিনি নিয়েছেন ব্যতিক্রমী উদ্যোগ।

উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ‘মুজিব বর্ষে বাংলাদেশে কোন মানুষ গৃহহীন থাকবে না’ -প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র এমন নির্দেশনার পর সারাদেশে গৃহ ও ভূমিহীনদের বাড়ি নির্মাণ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। ১ লাখ ৭১হাজার টাকা ব্যয়ে দুই বেডের এই পাকা বাড়িতে থাকবে ড্রয়িংরুম, বারান্দা, টয়লেট, কিচেন। সরকারি খাস জমির উপর একটি পরিবারের বসবাসের উপযোগী পাকা বাড়ি। ধুনট উপজেলায় এমন ১০১টি বাড়ি নির্মাণের জন্য অর্থ বরাদ্দ দেয় সরকার।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত গৃহহীনদের জন্য বাড়ি গুলো ইউনিয়ন ভিত্তিক নির্মাণের সিদ্ধান্ত গ্রহন করেন। সিদ্ধান্ত অনুযায়ী উপজেলার ৯টি ইউনিয়নে ৯০টি এবং একটি ইউনিয়নে ১১টি বাড়ি নির্মাণের কাজ শুরু হয়। যার ফলে সুবিধাভোগী ভূমিহীনদের নিজের ইউনিয়ন ছেড়ে অন্য এলাকায় যেতে হচ্ছে না। এদিকে বাড়ি নির্মাণের জন্য সরকারি খাস সম্পত্তির অবৈধ দখল এবং স্থাপনা উচ্ছেদ করেন ইউএনও। নির্মাণকাজের শুরু থেকে ইউএনও সঞ্জয় কুমার মহন্ত নিজে তদারকি করেন। যার ফলে গুনগত মানের নির্মাণ সামগ্রী ব্যবহার এবং মানসম্মত নির্মাণ কাজ সম্পন্ন করেছেন। ইতিমধ্যে বাড়িগুলোর নির্মাণকাজ ৯৫ ভাগ সম্পন্ন হয়েছে। আগামী ২০ জানুয়ারি ভূমিহীনদের মাঝে সারাদেশে এক যোগে বাড়ি গুলো স্থানান্তর করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার বিকেলে বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক ধুনট উপজেলায় বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে ভূমিহীনদের জন্য নির্মাণাধীন বাড়ি পরিদর্শন করেন। এসময় তিনি নির্মাণকাজের খোঁজ খবর নেন এবং বাড়িগুলোর সুবিধাভোগী ভূমিহীন পরিবার গুলোর সাথে শুভেচ্ছা বিনিময় করেন। তাদের কাছে নির্মাণকাজের বিষয়ে জিজ্ঞাস করলে সুবিধাভোগী পরিবার গুলো কাজের প্রশংসা করে সন্তুষ্টি প্রকাশ করেন।

পরিদর্শন শেষে বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, ধুনট উপজেলায় ভূমিহীনদের জন্য গুনগত মানসম্পন্ন বাড়ি নির্মাণ করা হয়েছে। ইউনিয়ন ভিত্তিক বাড়ি গুলো নির্মাণ করায় ভূমিহীনদের সুবিধা হয়েছে। নিশ্চয় এটি প্রশংসনীয়।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ এ প্রকল্পকে বিশেষ গুরুত্ব দিয়ে বাড়িগুলোর নির্মাণ কাজ করেছি। নির্মাণকাজের জন্য স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সুবিধাভোগী ভূমিহীনদের সঙ্গে নিয়ে কাজ করেছি। সবার আন্তরিক সহযোগীতার কারনে গুনগত মানের বাড়ি নির্মাণ করা সম্ভব হয়েছে।

Check Also

রাজধানীতে দস্যুতার চেষ্টাকালে গ্রেপ্তার ৩

যমুনা নিউজ বিডিঃ রাজধানীর ওয়ারী থানা এলাকায় দস্যুতার চেষ্টাকালে তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com