Breaking News
Home / সারাদেশ / বগুড়া / বগুড়ার ধুনটে কৃষক দম্পতিকে মারধর ফসল লুট

বগুড়ার ধুনটে কৃষক দম্পতিকে মারধর ফসল লুট

ধুনট প্রতিনিধিঃ বগুড়ার ধুনটে জমিজমা বিরোধের জের ধরে কৃষক দম্পতিকে মারধর করে গাছ কর্তন ও জমির ফসল তুলে নিয়ে গেছে প্রতিপক্ষরা। শনিবার সকাল ৯টায় উপজেলার এলাঙ্গী ইউনিয়নের খোকশাহাটা গ্রামে এঘটনা ঘটে। এঘটনায় আহতরা হলেন খোকশাহাটা গ্রামের মৃত মগর আলীর ছেলে কৃষক আমজাদ হোসেন (৬০) ও তার স্ত্রী চম্পা বেগম (৫০)। আহতদের ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
স্থানীয়সূত্রে জানাগেছে, উপজেলার এলাঙ্গী ইউনিয়নের খোকশাহাটা গ্রামের কৃষক আমজাদ হোসেন ১৯৮৮ সালে ১৪০৭, ১৫৮৭ ও ১৩৯৭নং দাগে ৬৬ শতক জমি ক্রয় করে ভোগদখল করে আসছে। তন্মধ্যে ৩৪ শতক জমিতে ভুট্টা ও ১০০টি ইউকিল্যাপটাস গাছ রোপন করে কৃষক আমজাদ হোসেন। শনিবার সকাল ৯টায় জমিজমা বিরোধের জের ধরে খোকশাহাটা গ্রামের মৃত আলিমুদ্দিন শেখের ছেলে আজিজার রহমান খোকা, আব্দুল বারিক, আজিজার রহমান খোকার ছেলে হাসান আলী সহ ১০/১২জন ব্যক্তি দেশীয় অস্ত্র নিয়ে কৃষক আমজাদ হোসেনের জমির রোপনকৃত ভুট্টা তুলতে থাকে। এসময় বাধা দিলে প্রতিপক্ষরা কৃষক আমজাদ হোসেন ও তার স্ত্রী চম্পা খাতুনকে পিটিয়ে আহত করে। পরে প্রতিপক্ষরা ওই কৃষকের জমির ১০০টি ইউকিল্যাপটাস গাছ কর্তন এবং ৩৪ শতক জমির ভুট্টা তুলে বাড়িতে নিয়ে যায়। এদিকে ঘটনার সংবাদ পেয়ে ধুনট থানা পুলিশ ঘটনাস্থলে পৌছালে স্বজনেরা ওই কৃষক দম্পতিকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এঘটনায় কৃষক আমজাদ হোসেনের ছেলে আব্দুর রাজ্জাক বাদী হয়ে আজিজার রহমান খোকা সহ ১৫ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, কৃষক দম্পতিকে মারধর করে জমি থেকে ফসল তুলে নিয়ে যাওয়ার বিষয়ে থানায় অভিযোগ দায়ের হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Check Also

লঞ্চ ডুবিতে নিহত ব্যাক্তিদের রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টারঃ  বুধবার  বাদ মাগরিব মালগ্রাম দক্ষিণ পাড়া জামে মসজিদে বগুড়া  জেলা ফল ব্যবসায়ী সমিতির …

%d bloggers like this:

Powered by themekiller.com