Home / আন্তর্জাতিক / ফ্রান্সের ৯ শহরে জারি হচ্ছে কারফিউ

ফ্রান্সের ৯ শহরে জারি হচ্ছে কারফিউ

যমুনা নিউজ বিডিঃ ফ্রান্সের রাজধানী প্যারিস এবং মার্সেলিসহ আরো সাতটি শহরে রাত্রিবেলার কারফিউ ঘোষণা করেছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। গতকাল বুধবার একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট ম্যাক্রন এ ঘোষণা দেন।

ফ্রান্সে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের জন্য তিনি এসব গুরুত্বপূর্ণ শহরে কারফিউ জারির ঘোষণা দেন। এছাড়া, ফ্রান্সের রাষ্ট্রীয় স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করা হবে বলে তিনি জানিয়েছেন।

ম্যাক্রন বলেন, রাজধানী প্যারিসে এবং মার্সেলিসহ নয়টি শহরের লোকজনকে রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত শক্তভাবে কারফিউ মেনে চলতে হবে। আগামী শনিবার থেকে কারফিউ বলবৎ হবে এবং কমপক্ষে চার সপ্তাহ তা বহাল থাকবে। এই সময়ে কারফিউ জারির অর্থ হচ্ছে লোকজন কোনো রেস্টুরেন্ট ও প্রাইভেট হোমে যেতে পারবেন না। রাষ্ট্রীয় টেলিভিশনের ম্যাক্রোন বলেন, আমাদেরকে করোনাভাইরাস নিয়ন্ত্রণের জন্য কাজ করতে হবে এবং করোনাভাইরাসের বিস্তার দমন করতেই হবে।

যেসব ব্যক্তি এই কারফিউ অমান্য করবেন তাদেরকে ১৩৫ ইউরো জরিমানা করা হবে। ইমানুয়েল ম্যাক্রন বলেন, খুব খারাপ অবস্থার মধ্যে রয়েছে ফ্রান্স; এ অবস্থায় কারোরই করোনাভাইরাসকে উপেক্ষা করা উচিত হবে না।

Check Also

আবার লকডাউনের পথে ইউরোপ

যমুনা নিউজ বিডিঃ করোনা মহামারি সামলাতে আয়ারল্যান্ড ও ওয়েলসে নতুন করে লকডাউন কার্যকর করা হচ্ছে৷ ইউরোপের …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com