Home / খেলাধুলা / ফের শীর্ষে লিভারপুল

ফের শীর্ষে লিভারপুল

যমুনা নিউজ বিডি: ক্রিস্টাল প্যালেসের মাঠে দারুণ জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছিল মানচেস্টার সিটি। কিন্তু তা স্থায়ী হয় মাত্র কয়েক ঘণ্টা। খানিক বাদেই হাইভোল্টেজ ম্যাচে চেলসিকে হারিয়ে আবার শীর্ষে ফিরেছে লিভারপুল।

রবিবার ঘরের মাঠ আনফিল্ডে চেলসিকে ২-০ গোলে হারায় ইয়ুর্গুন ক্লপের দল। দ্বিতীয়ার্ধে দুই মিনিটের ব্যবধানে গোল দুটি করেন সাদিও মানে ও মোহাম্মাদ সালাহ। আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে তাদেরই মাঠে ৩-১ গোলে হারায় ম্যান সিটি। পেপ গার্দিওলার দলের হয়ে জোড়া গোল করেন রাহিম স্টার্লিং, অন্যটি গ্যাব্রিয়েল জেসুসের। ৩৪ ম্যাচে ৮৫ পয়েন্ট লিভারপুলের। এক ম্যাচ কম খেলে দুই পয়েন্ট পিছিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন সিটি।
লিভারপুলের মাঠে দুই দলের জন্যই ম্যাচটা ছিল খুবই গুরুত্বপূর্ণ। ২৮ বছরের শিরোপা খরা কাটাতে জয় ছাড়া অন্য কিছু ভাবার সুযোগ নেই লিভারপুলের। অন্যদিকে চেলসির লক্ষ্য শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়া। সেই লক্ষ্যে বড় ধাক্কাই খেয়েছে মাউরিসিও সারির দল।
৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তালিকার তিনে টটেনহাম হটস্পার। এক ম্যাচ বেশি খেলে এক পয়েন্ট পিছিয়ে চারে চেলসি। শীর্ষ চারের লড়াইয়ে ভালোভাবে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনালও। ৩৩ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে পাঁচে ইউনাইটেড। ৩২ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে ছয়ে থাকা আর্সেনালের শীর্ষ চারে ফেরার জোর সম্ভাবনা রয়েছে।
প্রথমার্ধে বেশ কয়েকবার এগিয়ে যাওয়ার সুযোগ পায় লিভারপুল। কিন্তু জালের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয় ৫১ মিনিট পর্যন্ত। এ সময় জর্ডান হেন্ডারসনের ক্রসে দারুণ হেডে দলকে এগিয়ে নেন মানে। এর দুই মিনিটের মাথায় লিগ মৌসুমের অন্যতম সেরা গোলটি করেন সালাহ। প্রায় ২৫ গজ দূর থেকে দারুণ শটে ডান কোনা দিয়ে বল জালে পাঠিয়ে দেন মিসরীয় এই ফরোয়ার্ড। মৌসুমে এটি তার ১৯ গোল। সমানসংখ্যক গোল নিয়ে এতদিন এককভাবে শীর্ষে ছিলেন সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো।
এডেন হ্যাজার্ড দুইবার গোলের খুব কাছে গিয়েছিলেন। একবার তাকে গোলবঞ্চিত করে পোস্ট। পরের বার বেলজিয়ান তারকা মিডফিল্ডারকে রুখে দেন গোলরক্ষক আলিসন।

Check Also

বাংলাদেশের পঞ্চপাণ্ডবকে যেভাবে মূল্যায়ন করলেন রমিজ

যমুনা নিউজ বিডিঃ বিশ্বকাপের জন্য ইতিমধ্যে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড …

Powered by themekiller.com