Home / খেলাধুলা / ফিল্ডিং সাজালেন ধোনি; হার এড়াল ভারত

ফিল্ডিং সাজালেন ধোনি; হার এড়াল ভারত

যমুনা নিউজ বিডি:  সাধে কি আর মহেন্দ্র সিং ধোনিকে নমস্য মনে করেন বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি? ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশাখাপত্তনমে বুধবার হেরেই গিয়েছিল ভারত। কিন্তু শেষ বলের ম্যাজিকে ম্যাচটা টাই হয়। আর এই শেষ বলের ফিল্ডিং সেট করার জন্য ধোনির পরামর্শ গ্রহণ করেন অধিনায়ক কোহলি। ফলাফল স্কোর, ভারত ৩২১/৬, উইন্ডিজ ৩২১/৭।

সিরিজের দ্বিতীয় এই ওয়ানডের পুরো সময়টা যেন পেন্ডুলামের মতো দুলছিল। কখনও ম্যাচ হেলে ছিল ভারতের দিকে, তো কখনও মনে হচ্ছিল অনায়াসেই জিতবে উইন্ডিজ। তবে শেষমেশ জিতল না কোনও দল-ই। হারলও না কেউ। আর সেটা হল, শেষ বলের নাটকের কারণেই।

ম্যাচ জিততে উইন্ডিজের শেষ বলে প্রয়োজন ছিল ৫ রান। ব্যাটিং প্রান্তে আছেন সেঞ্চুরি হাঁকানো শাই হোপ। আর বোলিংয়ে সবচেয়ে বেশি রান দেওয়া স্পিডস্টার উমেশ যাদব। ম্যাচ জিততে হলে হোপকে ছক্কা মারতে হবে। আর ৩ রানের বেশি নিতে না পারলে ম্যাচ ভারতের। অবশেষে যেটা এল, সেটা ৪ রান।

অবশ্য ডিপ ব্যাকওয়ার্ড পয়েন্টে দাঁড়িয়ে থাকা অম্বাতি রায়াডুর হাত থেকে শেষ মুহূর্তে বল ফস্কে না গেলে, ম্যাচটা জিতত ভারতই। কারণ, সব দিক ভেবেই পরিকল্পনা করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। উমেশকেও বলা হয়েছিল অফ স্টাম্পের বাইরে ওয়াইড ইয়র্কার করতে। সেটাই করেছিলেন তিনি। ওই বলে সজোরে ব্যাট চালিয়েছিলেন হোপ। আর সেটা ছোটে ডিপ ব্যাকওয়ার্ড পয়েন্টের দিকে।

বল আটকাতে আপ্রাণ চেষ্টা করেও বাউন্ডারি হওয়া থেকে বাঁচাতে পারেননি আম্বাতি রাইডু। এতে কোহলি হতাশ হলেও চওড়া হাসি ছিল ধোনির ঠোঁটে। ম্যাচটা বাঁচানো গেল, এই ভেবেই হয়ত হাসছিলেন সাবেক অধিনায়ক। ম্যাচ শেষের প্রেস কনফারেন্সে এসে কুলদীপ যাদব বলেন, শেষ বলের আগে থার্ড ম্যানকে থার্টি ইয়ার্ডসের মধ্যে নিয়ে এসে পয়েন্টকে  ডিপে পাঠানোর পরিকল্পনা ছিল ধোনির। সেই মতো অফ স্টাম্পের বাইরে ওয়াইড ইয়র্কার করার চেষ্টা করেছে উমেশ।

অন্যদিকে হোপ বলেছেন, তিনি জানতেন উমেশ অফ স্টাম্পের বাইরে ওয়াইড ইয়র্কার করবে। সেই মতো প্রস্তুতিও নিয়েছিলেন তিনি। কিন্তু শেষটা মনের মতো হল না তার। ছক্কা মারতে গিয়ে বাউন্ডারি নিয়েই সন্তুষ্ট থাকতে হলো তাকে।

Check Also

লিটন দাসকে নিয়ে আইপিএল দলগুলো আগ্রহী?

যমুনা নিউজ বিডি: রঙ্গীন পোশাকে দুর্দান্ত খেলে যাচ্ছেন বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস। ডিসেম্বরেই আইপিএলের নিলাম। …

Powered by themekiller.com