Home / আন্তর্জাতিক / প্রিন্স সালমানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে সমন জারি

প্রিন্স সালমানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে সমন জারি

যমুনা নিউজ বিডিঃ  সাবেক গোয়েন্দা কর্মকর্তার করা হত্যাচেষ্টা মামলায় সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের একটি আদালত সমন জারি করেছেন।

শুক্রবার যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিক্ট অব কলাম্বিয়ার আদালতে সৌদির সাবেক এক গোয়েন্দা এজেন্টের দায়েরকৃত মামলায় বিন সালমানের বিরুদ্ধে সমন জারি করা হয়েছে।

আলজাজিরা এক প্রতিবেদনে জানায়, সৌদি আরবের সাবেক গোয়েন্দা এজেন্ট সাদ আল-জাবরি মামলার অভিযোগে বলেছেন, তাঁকে বেশ কয়েকবার গুপ্তহত্যার চেষ্টা করা হয়েছে। তবে সেসবের একটিও সফল হয়নি।

সৌদি যুবরাজের বিরুদ্ধে মার্কিন আদালতে এমন এক সময় সমন জারি করা হলো; যার একদিন আগে কানাডায় হিট স্কোয়াড টিম পাঠিয়ে সাদ আল-জাবরিকে হত্যাচেষ্টা করা হয়েছিল উল্লেখ করে একটি মামলা দায়ের হয়। এই মামলায় হিট স্কোয়াড (হত্যাকারী দল) পাঠানোর অভিযোগ আনা হয় মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে।

সৌদি আরবের সাবেক এই গোয়েন্দা কর্মকর্তা ২০১৭ সাল থেকে কানাডায় নির্বাসিত রয়েছেন। যুক্তরাষ্ট্র, ব্রিটেন এবং পশ্চিমা বিশ্বের অনেক দেশের গোয়েন্দা সংস্থার সঙ্গে সৌদি আরবের মধ্যস্থতাকারী হিসেবে কাজ করতেন তিনি।

রাজপরিবারের সম্ভাব্য প্রধান টার্গেটে পরিণত হয়েছেন বলে সৌদি যুবরাজের কার্যক্রম পর্যবেক্ষণকারী ও অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরা সাদ আল-জাবরিকে সতর্ক করে দোওয়ার পর কানাডায় তাঁর নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। পুলিশের পাশাপাশি ব্যক্তিগত নিরাপত্তারক্ষীর সংখ্যাও বাড়ানো হয়েছে।

Check Also

অবশেষে মার্কিন ড্রোন পাচ্ছে আমিরাত, তবে…

যমুনা নিউজ বিডিঃ যুক্তরাষ্ট্রের বহু আকাঙ্ক্ষিত অত্যাধুনিক মনুষ্যবিহীন ড্রোন পেতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। এ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com