Home / জাতীয় / প্রধানমন্ত্রী সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরলেন

প্রধানমন্ত্রী সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরলেন

যমুনা নিউজ বিডি ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফর সংক্ষিপ্ত করে সিঙ্গাপুর থেকে দেশে ফিরলেন। আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইটটি। এর আগে সিঙ্গাপুরের স্থানীয় সময় বিকেল ৪টায় সফরসঙ্গীদের নিয়ে চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

সিঙ্গাপুরের সিনিয়র মিনিস্টার অব স্টেট ড. অ্যামি খোর এবং সিঙ্গাপুরে বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের আমন্ত্রণে রবিবার চারদিনের সফরে সিঙ্গাপুর যান শেখ হাসিনা। কিন্তু সোমবার নেপালের কাঠমুন্ডুতে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তে দুর্গত পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সফর সংক্ষিপ্ত করে এদিন দেশে ফিরলেন তিনি।

উল্লেখ্য, শেখ হাসিনার প্রথম সফর স্মরণীয় করে রাখতে ইউনেস্কোর বিশ্ব হেরিটেজ হিসেবে স্বীকৃত সিঙ্গাপুরের বোটানিক গার্ডেনে ‘শেখ হাসিনা’ নামের একটি অর্কিড উন্মোচন করা হয়েছে। ‘সানপ্লাজা পার্ক’ ও ‘সেলেটার চকোলেট’ অর্কিডের শংকরায়নের মাধ্যমে এটি উদ্ভাবিত হয়েছে। এদিন সকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাতে অর্কিডটি তুলে দেন সিঙ্গাপুর জাতীয় উদ্ভিদ উদ্যানের পরিচালক ড. নাইজেল টেইলর সি হর্ট।

Check Also

এবারের নির্বাচনে মানুষ উন্নয়নের পক্ষে ভোট দিয়েছে

যমুনা নিউজ বিডি: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ৩০ …

Powered by themekiller.com