Breaking News
Home / জাতীয় / প্রধানমন্ত্রীকে বিশ্ব নেতৃবৃন্দের অভিনন্দন অব্যাহত

প্রধানমন্ত্রীকে বিশ্ব নেতৃবৃন্দের অভিনন্দন অব্যাহত

যমুনা নিউজ বিডি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনাকে উত্তর কোরিয়ার প্রেসিডিয়াম অব দ্য সুপ্রিম পিপল’স অ্যাসেম্বলি’র প্রেসিডেন্ট কিম ইয়ং ন্যাম আজ উষ্ণ অভিনন্দন জানিয়েছেন।

উত্তর কোরিয়ার প্রধানমন্ত্রী পাক পং জেইউ’র সঙ্গে এক যৌথ অভিনন্দন বার্তায় তিনি বলেন, আপনার পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া আপনার প্রতি বাংলাদেশের জনগণের গভীর আস্থা ও সমর্থনের বহিঃপ্রকাশ।

তিনি বলেন, বাংলাদেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নের প্রচেষ্টায় নজীরবিহীন সাফল্য অর্জন করছে।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী জেনারেল (অব.) প্রায়ুত চান-ও-চা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনাকে আজ উষ্ণ অভিনন্দন জানিয়েছেন।

তিনি বলেন, চতুর্থবারের মতো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী পুনর্নির্বাচিত হওয়ায় আমি আপনাকে আন্তরিক অভিনন্দন জানাতে চাই।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দু’দেশের জনগণের পারস্পরিক কল্যাণে বাংলাদেশের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করে যেতে দৃঢ়প্রতিজ্ঞ।

তিনি বলেন, গত দশকে আপনার সুযোগ্য নেতৃত্বাধীন বিগত সরকারের সঙ্গে থাইল্যান্ড ঘনিষ্টভাবে সহযোগিতা করেছে। ফলে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে বাণিজ্য, বিনিয়োগ ও উন্নয়ন সহযোগিতায় দু’দেশের মধ্যে অংশীদারিত্ব বৃদ্ধি পেয়েছে।

এর আগে লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের পর চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ায় দলের সভাপতি শেখ হাসিনাকে উষ্ণ অভিনন্দন জানান।

এ ছাড়া বুধবার ভারতের আসাম রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ ফোন করে চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম জানান, তরুণ গগৈ আজ রাত সাড়ে ৯টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন এবং চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় তাঁকে আন্তরিক অভিনন্দন জানান।

তিনি জানান, প্রায় ছয়-সাত মিনিটের ফোনালাপকালে প্রধানমন্ত্রী আসাম কংগ্রেসের সভাপতি তরুণ গগৈকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। আমন্ত্রণ গ্রহণ করে আসামের সাবেক মুখ্যমন্ত্রী বলেন, তিনি শিগগির বাংলাদেশ সফর করবেন।

Check Also

পূর্ণ চন্দ্রগ্রহণ আজ

যমুনা নিউজ বিডি:আজ পূর্ণ চন্দ্রগ্রহণ। বাংলাদেশ সময় সকাল ৮টা ৩৬ মিনিট ৩০ সেকেন্ডে উপচ্ছায়ায় চাঁদের …

Powered by themekiller.com