Home / আন্তর্জাতিক / প্রণব মুখার্জী করোনায় আক্রান্ত

প্রণব মুখার্জী করোনায় আক্রান্ত

যমুনা নিউজ বিডিঃ ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জী করোনায় আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্যগত নানান জটিলতার কারণে হাসপাতালে যাওয়ার পর পরীক্ষা-নিরীক্ষায় তার করোনা পজেটিভ ধরা পড়েছে।

সোমবার এক টুইট বার্তায় তিনি বলেন, আমি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছি। অন্য কাজে হাসপাতালে যাওয়ার পর করোনা পজিটিভ ধরা পড়েছে। গত সপ্তাহে যারা তার সংস্পর্শে এসেছেন তাদেরকে সেলফ আইসোলেশনে থাকতে এবং কোভিড-১৯ পরীক্ষা করার জন্য ওই টুইট বার্তায় অনুরোধ জানিয়েছেন প্রণব মুখার্জী।

২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের ১৩তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন প্রণব মুখার্জী।

২০১৪ সালে হার্টের সমস্যা ধরা পড়ে তার। সে সময় থেকেই রুটিন মাফিক তাকে স্বাস্থ্য পরীক্ষা করাতে হয়। এরই অংশ হিসেবে তিনি হাসপাতালে গিয়েছিলেন। পরবর্তীতে তার দেহে করোনা শনাক্ত করা হয়।

প্রণবের করোনায় আক্রান্তের খবর প্রকাশ হতেই বিভিন্ন দলের নেতা কর্মীরা তার দ্রুত সুস্থতা কামনা করে সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন।

প্রণব মুখার্জী ছাড়াও দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ আরও বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছেন।

ভারতে গত ২৪ ঘণ্টায় এক হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। এছাড়া নতুন করে আরও ৬২ হাজারের বেশি মানুষ শনাক্ত হয়েছে। গত কয়েকদিন ধরেই ৬০ হাজারের বেশি মানুষ করোনা শনাক্ত হচ্ছেন। বিশ্বের সর্বোচ্চ করোনা আক্রান্ত দেশের তালিকায় ভারত ৩য় স্থানে রয়েছে।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকালের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৬২ হাজার ৬৪ জন এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২২ লাখ ১৫ হাজার ৭৪। এ সময় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১ হাজার ৭ জনের। ফলে এখন পর্যন্ত মারা গেছে ৪৪ হাজার ৩৮৬ জন।

সূত্র : ইন্ডিয়া টুডে

Check Also

অবশেষে মার্কিন ড্রোন পাচ্ছে আমিরাত, তবে…

যমুনা নিউজ বিডিঃ যুক্তরাষ্ট্রের বহু আকাঙ্ক্ষিত অত্যাধুনিক মনুষ্যবিহীন ড্রোন পেতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। এ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com