Breaking News
Home / খেলাধুলা / পেনাল্টিই কাল হলো আর্জেন্টিনার

পেনাল্টিই কাল হলো আর্জেন্টিনার

যমুনা নিউজ বিডি ঃ ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপেরর শেষ ষোলোর প্রথম ম্যাচে হোর্হে সাম্পাওলির দলের বিদায়ঘণ্টা বাজিয়ে দিল ফ্রান্স।

ম্যাচের মাত্র ১১ মিনিটে ডি বক্সের ভেতরে কিলিয়ান এমবাপেকে ফাউল করেন আর্জেন্টিনার শেষ ষোলোতে ওঠার নায়ক মার্কোস রোহো। আর তাতেই পেনাল্টি পেয়ে যায় ফ্রান্স। নিখুঁত শটে আর্জেন্টিনার জালে বল পাঠিয়ে দেন আঁতোয়া গ্রিজমান।

তবে ম্যাচের ৪১ মিনিটে এসে আর্জেন্টাইনদের আশাবাদী করে তোলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। মেসির কর্ণার থেকে দারুণ দক্ষতায় ফ্রান্সের জালে বল পাঠান তিনি।

ফলে প্রথমার্ধ ১-১ গোলে সমতা নিয়ে বিরতিতে যায় উভয় দল। দ্বিতীয়ার্ধে এসে তৃতীয় মিনিটেই ডি-বক্স থেকে শট নিয়েছিলেন লিওনেল মেসি। গাব্রিয়েল মের্কাদোর পায়ে লেগে বল চলে যায় ফ্রান্সের জালে।

তবে ৫৭ মিনিটে ডিফেন্ডার লুকা এরনদেজের কাছ থেকে বল পেয়ে বেঞ্জামিন পাভার্ড স্কোরলাইন আবারো ২-২ গোলে সমতা ফেরান। ৬৪ মিনিটে কিলিয়ান এমবাপের গোলে স্কোরলাইন হয়ে যায় ৩-২।

৪ মিনিট পর নিজের দ্বিতীয় গোল করে পরিসংখ্যান ৪-২ গোলে নিয়ে যান এমবাপে। অলিভিয়ে জিরুদের পাস থেকে দারুণ দক্ষতায় ডি-বক্স থেকে বাঁ পায়ের কোনাকুনি শটে বল জালে পাঠান পিএসজির এই স্ট্রাইকার। ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে আর্জেন্টিনাকে আবারও এগিয়ে দেন সার্জিও আগুয়েরো। শেষ মুহূর্তে আর্জেন্টিনা আরেকটি শট নিলেও ম্যাচ শেষ হয় ৪-৩ ব্যবধানে।

ম্যাচ শেষে  সে কারণে আর্জেন্টাইন ভক্তরা বলতেই পারেন, পেনাল্টিই কাল হলো আর্জেন্টিনার। সেই পেনাল্টি না হলে ৩-৩ গোলে সমতায় ম্যাচ অন্য দিকে ঘুরে যেত। সে ক্ষেত্রে সম্ভাবনা থেকে যেত আর্জেন্টিনার।

Check Also

জিম্বাবুয়ের ইনিংসের অর্ধেক শেষ

যমুনা নিউজ বিডি: বাংলাদেশের প্রথম ইনিংসে করা রান পাহাড় তাড়া করতে নেমে অর্ধেক শেষ হয়ে …

Powered by themekiller.com