Home / আন্তর্জাতিক / পাকিস্তানে নির্বাচনী সমাবেশে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১২৮

পাকিস্তানে নির্বাচনী সমাবেশে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১২৮

যমুনা নিউজ বিডি ঃ পাকিস্তানের বেলুচিস্তান ও খাইবার পাখতুন খাওয়া প্রদেশের দুটি শহরে দুটি রাজনৈতিক সমাবেশে হামলায় নিহতের সংখ্যা উদ্বেগজনকভাবে বেড়ে গেছে। এর মধ্যে বেলুচিস্তানের হামলাটি ছিল আত্মঘাতী হামলা, যাতে নিহত হয়েছেন ১২৮ জন এবং আহত হয়েছেন দুই শতাধিক মানুষ। কোনো কোনো সংবাদমাধ্যম নিহতের সংখ্যা ১৩০ জন পার হয়েছে বলে দাবি করেছে।

আগামী ২৫ জুলাই দেশটিতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন হামলার ঘটনা ঘটছে। গত দুই দিন আগেও নির্বাচনী প্রচারণায় হামলার ঘটনা ঘটেছিল।

শুক্রবারের ওই দুটি হামলার একটি হামলা হয়েছে বেলুচিস্তান প্রদেশের প্রাদেশিক রাজধানী কোয়েটা থেকে ৩৫ কিলোমিটার দক্ষিণে দ্রিনগড় শহরের মাসতুং জেলায় আওয়ামী পার্টি নামের একটি রাজনৈতিক দলের নির্বাচনী প্রচারণার মিছিলে।

শুক্রবার বিকালের ওই আত্মঘাতী হামলায় দলটির প্রার্থীসহ ১২৮ জন নিহত হয়েছেন।

পাকিস্তানের সংবাদ মাধ্যম দ্য ডন প্রাদেশিক স্বাস্থ্যমন্ত্রী ফায়েজ কাকারের বরাতে এই হতাহতের খবর নিশ্চিত করেছে।

আত্মঘাতী এ হামলায় বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) প্রার্থী মীর সিরাজ রাইসানি নিহত হয়েছেন। তিনি দ্রিনগড় শহরের মাসতুং জেলা আসনের প্রার্থী ছিলেন। সেই জেলাতেই এই হামলার ঘটনা ঘটে। বিস্ফোরণের ঘটনায় আহত সিরাজকে কোয়েটা হাসপাতালে নিয়ে যাওয়ার পর তিনি মারা যান। নিহত সিরাজ ওই প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মীর আসলাম রাইসানির ছোট ভাই।

Check Also

ভারতে বেশির ভাগ গণধোলাইয়ে মৃত্যুর কেন্দ্রে এখন গরু

যমুনা নিউজ বিডি ঃ ভারতে গত চার-পাঁচ বছরে যে সব ‘মব লিঞ্চিং’ বা গণধোলাইয়ে হত্যার …

Powered by themekiller.com