Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / নৌকার মাঝখান ভেঙ্গে তলিয়ে গেল যাত্রীরা, নিখোঁজ ৫

নৌকার মাঝখান ভেঙ্গে তলিয়ে গেল যাত্রীরা, নিখোঁজ ৫

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জে যমুনা নদীতে পিকনিকের নৌকা ডুবে ৫ জন নিখোঁজ হয়েছেন। তাদের স্বজনরা ভিড় করেন নদী পাড়ে। ফায়ার সার্ভিস জানায়, বুধবার (৬ আগস্ট) সকালে টাঙ্গাইল জেলার গোপালপুর থেকে ২২ জন যাত্রী নিয়ে একটি পিকনিকের নৌকা সিরাজগঞ্জের ৪ নং ক্রসবাধ এলাকায় যায়। সেখান থেকে বিকেলে বঙ্গবন্ধু সেতু এলাকায় গেলে নদীর প্রবল স্রোতে নৌকাটির মাঝখান ভেঙ্গে পানিতে তলিয়ে যান যাত্রীরা।

পরে অন্য দুটি নৌকা এসে ১৭ জনকে উদ্ধার করলেও ৫ জনের সন্ধান মেলেনি। নিখোঁজরা হলেন মারুফ, মিজান, হাসি, শরীফ এবং শাহাদৎ।

এদের সকলের বাড়ি টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলায়। সকালে রাজশাহী থেকে ডুবুরি দল এনে নিখোঁজদের উদ্ধারে নদীতে অভিযান চালানোর কথা জানিয়েছে ফায়ার সার্ভিস।

অন্যদিকে বুধবার (৫ আগস্ট) দুপুরে নেত্রকোনার মদন হাওড়ে ট্রলার ডুবে ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ট্রলার ডুবির পর নিখোঁজ ১৭ যাত্রীর মধ্যে স্থানীয়দের সহায়তায় প্রথমে চারজনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস ও ডুবুরি দল। পরে একে একে সকলের লাশ উদ্ধার করা হয়।

জানা গেছে, ময়মনসিংহসহ নেত্রকোনার বিভিন্ন এলাকা থেকে ঘুরতে আসা নানা বয়সের মানুষ পর্যটনবাহী ট্রলারে ওঠে মদন উচিৎপুর ঘাট থেকে রাজালীকান্দার রামদীঘা বিলে এসে পৌঁছালে সেখানে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় প্রশাসন জানায়, মদনের উচিৎপুর ঘাট থেকে ছেড়ে আসা ট্রলারটি ২০/২৫ জন যাত্রী পরিবহনে সক্ষম হলেও সেখানে প্রায় অর্ধশত যাত্রী নিয়ে যাত্রা শুরু করে। প্রবল বাতাসে অতিরিক্ত যাত্রীবাহী ট্রলারটি নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যায়। তাদের মধ্যে সাঁতরে ৩১ জনের তীরে উঠতে পারলেও বাকিরা ডুবে যায়। পরে ময়মনসিংহ থেকে ডুবুরি দল এসে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার তৎপরতা শুরু করে।

উদ্ধারকৃতদের মধ্যে নিহত দুইজন লুবনা আক্তার (১০) ও যুলফা আক্তার (৭) ময়মনসিংহ সদরের বাসিন্দা।

Check Also

যমুনা নদীতে নৌ-দুর্ঘটনায় কৃষকের মৃত্যু : আহত ৪

যমুনা নিউজ বিডিঃ যমুনা নদীর বাগচর নামকস্থানে নৌ-দুর্ঘটনায় আব্দুর রাজ্জাক (৩৪) নামে এক কৃষকের মৃত্যু …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com