Breaking News
Home / আন্তর্জাতিক / নেহেরুর বুক পকেটে সবসময় যে জন্য একটা গোলাপ থাকতো

নেহেরুর বুক পকেটে সবসময় যে জন্য একটা গোলাপ থাকতো

যমুনা নিউজ বিডি:  ভারতীয় জাতীয় কংগ্রেসের রাজনীতিবিদ, ভারতের স্বাধীনতা আন্দোলনের অন্যতম প্রধান নেতা এবং স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী পণ্ডিত জওহরলাল নেহেরু। একটু ভালোভাবে লক্ষ্য করলে আপনি নিশ্চয় দেখে থাকবেন, তার কোটের বুক পকেটে সবসময় গোঁজা থাকত একটি তাজা গোলাপ ফুল। এটি বিশ্বাস না হলে সার্চ জায়ান্ট গুগলে সার্চ দিয়ে দেখতে পারেন। দেখবেন অনেক ছবিতেই তার বুক পকেটে তাজা গোলাপ গোঁজা রয়েছে।

কিন্তু এর রহস্য কী? আর সেই বিষয়টাই খোলাসা করেছে কংগ্রেস। ৭ ফেব্রুয়ারি ‘রোজ ডে’তে জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে জওহরলালের বেশ কয়েকটি ছবি। সেখানেই নেহেরুর কোটে গোলাপ ফুল রাখার কারণ জানানো হয়েছে জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে।

জওহরলাল নেহেরুর স্ত্রীর নাম ছিল কমলা নেহেরু। দীর্ঘদিন অসুস্থ থাকার পর ১৯৩৮ সালে মারা যান তিনি। স্ত্রীর স্মৃতিকে বহন করার জন্যই নিজের কোটে প্রতিদিন গোলাপ ফুল গুঁজতেন নেহেরু।

জাতীয় কংগ্রেসের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এই ছবি শেয়ার করার সঙ্গে সঙ্গেই নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে পোস্টটি। স্ত্রীর প্রতি নেহেরুর ভালোবাসায় আপ্লুত হয়েছেন অনেকেই।

সূত্র: আনন্দবাজার

Check Also

ভারতের নানা প্রান্তে কাশ্মীরিদের ওপর হামলা মারধর

যমুনা নিউজ বিডি:   তিনদিন আগে ভারত-শাসিত কাশ্মীরের পুলওয়ামা জেলায় আত্মঘাতী হামলায় ভারতীয় আধা-সামরিক বাহিনী সিআরপিএফের …

Powered by themekiller.com