Breaking News
Home / আন্তর্জাতিক / নেদারল্যান্ডে হামলায় নিহত বেড়ে ৩, হামলাকারী তুরস্কের নাগরিক

নেদারল্যান্ডে হামলায় নিহত বেড়ে ৩, হামলাকারী তুরস্কের নাগরিক

যমুনা নিউজ বিডি:   নেদারল্যান্ডসের ইউট্রেখট শহরে যাত্রীবাহী ট্রামে বন্দুক হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া ৯ জনের অবস্থা আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

ইউট্রেখট শহরের মেয়র জ্যান ভ্যান জানিন সোমবার বিকেলে এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেন বলে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

অন্যদিকে, হামলাকারীকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইন্ডিপেনডেন্টের প্রতিবেদন অনুযায়ী, ট্রামের ভেতর ওই বন্দুকধারী হামলাকারী হলেন তুর্কি বংশোদ্ভূত ৩৭ বছর বয়সী গোকমেন তানিস। ডাচ পুলিশ তানিসের একটি ছবি প্রকাশ করে তাকে ধরিয়ে দেয়ার আহ্বান জানিয়েছে।

সোমবার স্থানীয় সময় সকাল পৌনে ১১টার দিকে অক্টোবর ২১ স্কয়ারের কাছে এই হামলার ঘটনা ঘটে।

হামলার পর নেদারল্যান্ডস কর্তৃপক্ষ সন্ত্রাসী হামলার আশঙ্কা করে সর্বোচ্চ সতর্কতা জারি করে। কর্তৃপক্ষ বলছে, হামলাটি সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য এমন হামলা চালিয়েছে। মেয়র জানিন বলেন, ‘আমরা এখন একজন হামলাকারীর বিষয়ে জানতে পেরেছি। তবে হামলাকারীর সংখ্যা তিনও হতে পারে।’

ইউট্রেখটের পুলিশ বলছে, ‘সিটি সেন্টারের পাশে অবস্থিত শহরের একটি ট্রাম স্টেশনের কাছে এ গোলাগুলির ঘটনা ঘটে। পুলিশের জরুরি সেবা বিভাগের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে গোলাগুলির স্থানটি ঘিরে ফেলে। তাছাড়া আহতদের হাসপাতালে নেয়ার জন্য ঘটনাস্থলে অ্যাম্বুলেন্সের পাশাপাশি এয়ার অ্যাম্বুলেন্সও নিয়ে যাওয়া হয়।

দেশটির প্রধানমন্ত্রী মার্ক রুটে বলেছেন, তিনি গভীরভাবে উদ্বিগ্ন। হামলার পর সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা সঙ্কটকালীন জরুরি বৈঠকে বসছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। ডাচ রেডিও বলছে, হেগে সরকারের বিভিন্ন দপ্তরে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

Check Also

সৌদি আরবে ৩৭ জনের শিরশ্ছেদ

যমুনা নিউজ বিডিঃ সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে সৌদি আরবে ৩৭ জনের শিরশ্ছেদ করা …

Powered by themekiller.com