Home / জাতীয় / নির্বাচন উপলক্ষে উপকূলে ৪০ প্লাটুন কোস্টগার্ড মোতায়েন

নির্বাচন উপলক্ষে উপকূলে ৪০ প্লাটুন কোস্টগার্ড মোতায়েন

যমুনা নিউজ বিডি: একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উপকূলীয় এলাকায় কোস্টগার্ড মোতায়েন করা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক আজ শনিবার থেকে আগামী বছরের ১ জানুয়ারি পর্যন্ত উপকূলীয় এলাকায় কোস্টগাডের্র ৪০টি প্লাটুন মোতায়েন থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ কোস্টগার্ড অপারেশান্স পরিদপ্তরের (গোয়েন্দা শাখা) সহকারী গোয়েন্দা পরিচালক লে. কমান্ডার আব্দুল্লাহ আল মারুফ ।

জানা গেছে,  উপকূলীয় এলাকাগুলোর মধ্যে ভোলা সদরে স্ট্রাইকিং ফোর্স হিসাবে দায়িত্ব পালন করবে বাংলাদেশ কোস্টগার্ডের ১৮টি প্লাটুন। অন্যান্য এলাকাসমূহ হলো: ভোলা-১ আসনের ভোলা সদর উপজেলার ১ নম্বর রাজাপুর ও ৪ নম্বর কাচিয়া, ভোলা-২ আসনের দৌলতখান উপজেলার মদনপুর ও হাজিপুর, ভোলা-৩ আসনের তজুমুদ্দিন উপজেলার ১ নম্বর মলংচরা ও ২ নম্বর সোনাপুর, ভোলা-৪ আসনের মনপুরা উপজেলার মনপুরা ও উত্তর সাকুচিয়া এবং চরফ্যাশন উপজেলার ১৯ নম্বর ঢালচর, ১২ নম্বর চর কুকরীমুকরী ও ১৬ নম্বর মুজিবনগর, বরিশাল-৪ আসনের মেহেন্দীগঞ্জ উপজেলার ১৪ নম্বর শ্রীপুর, ৯ নম্বর জাঙ্গালীয়া, ১২ নম্বর দড়িরচর খাজুরিয়া, ১৩ নম্বর গোবিন্দপুর, নোয়াখালী-৪ আসনের হাতিয়া উপজেলার হরনী ও চান্দনী পটুয়াখালী-৪ আসনের রাঙ্গাবালী উপজেলার ২ নম্বর বড় বাইসদিয়া ইউনিয়ন।

এছাড়া চট্টগ্রাম বিভাগে দায়িত্ব পালন করবে ১২ প্লাটুন কোস্টগার্ড। এলাকাগুলো হলো: কক্সবাজার-৪ আসনের টেকনাফ ইউনিয়নের সেন্টমার্টিন্স, সাবরাং, বাহারছড়া, হ্নীলা, হোয়াইক্যং, টেকনাফ সদর; কক্সবাজার-২ আসনের কুতুবদিয়া ইউনিয়নের আলী আকবর ডেইল, উত্তর ধুরুং, দক্ষিণ ধুরুং, কৈয়ারবিল, বড়ঘোপ, লেমসিখালী চট্টগ্রাম-৩ আসনের সন্দ্বীপের ১৪টি ইউনিয়নে।

তাছাড়াও খুলনা বিভাগে দায়িত্ব পালন করবে কোস্টগার্ডের ১০টি প্লাটুন। এলাকাগুলো হলো: খুলনা-১ আসনের দাকোপে ৯ টি ইউনিয়ন।

এ ব্যাপারে বাংলাদেশ কোস্টগার্ড মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী বলেন, ‘বাংলাদেশ কোস্টগার্ড আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সাধারণ মানুষের ভোটাধিকার প্রদান ও সহিংসতা দমনে এবং শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার্থে তৎপর ভূমিকা পালন করছে।’

Check Also

পুরস্কৃত হলেন ৫৯ জন ‌র‍্যাব সদস্য

যমুনা নিউজ বিডিঃ ৯ জন র‌্যাব সদস্যকে ২০১৮ সালের বিভিন্ন আভিযানে সাহসিকতা দেখানোয় বিশেষ সম্মাননা …

Powered by themekiller.com