Breaking News
Home / জাতীয় / নির্বাচনে রোহিঙ্গা শরণার্থীদের কাম্পের বাইরে না যাওয়ার নির্দেশ

নির্বাচনে রোহিঙ্গা শরণার্থীদের কাম্পের বাইরে না যাওয়ার নির্দেশ

যমুনা নিউজ বিডি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ২৯ ডিসেম্বর সন্ধ্যা ৭টা থেকে ৩১ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত পর্যন্ত রোহিঙ্গাদের কাম্পের বাইরে না যাওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
রোববার ইসির উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে স্থানীয় প্রশাসনকে এই নির্দেশ দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের যেন নির্বাচনে কোন প্রার্থীর পক্ষে বা বিপক্ষে ব্যবহার করতে না পারে বা তারা যেন কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে। এছাড়াও কোন দুষ্কৃতিকারীর যেন তাদের ব্যবহার করতে না পারে সেজন্য বিশেষ দৃষ্টি রাখা প্রয়োজন। এ লক্ষ্যে কোন রোহিঙ্গা শরণার্থী যেন ২৯ ডিসেম্বর সন্ধ্যা ৭টা থেকে ৩১ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত ক্যাম্পের বাইরে যেতে না পারে বা অন্য কোথাও যেতে না পারে সে বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য ইসি সিদ্ধান্ত দিয়েছে।
একইসঙ্গে এই সময় পর্যন্ত কোনো রোহিঙ্গা কাম্পে কোনো এনজিও বা স্বেচ্ছাসেবীকর্মী গাড়ি নিয়ে ঢুকতে বা বের হতে না পারে সেই নির্দেশনাও দেয়া হয়েছে। তবে খাদ্য, ত্রাণ বা জরুরি স্বাস্থ্যসেবা কাজে ক্যাম্পে প্রবেশের ক্ষেত্রে এই নির্দেশনা শিথিল থাকবে।

Check Also

পূর্ণ চন্দ্রগ্রহণ আজ

যমুনা নিউজ বিডি:আজ পূর্ণ চন্দ্রগ্রহণ। বাংলাদেশ সময় সকাল ৮টা ৩৬ মিনিট ৩০ সেকেন্ডে উপচ্ছায়ায় চাঁদের …

Powered by themekiller.com