Breaking News
Home / জাতীয় / নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর তিন এলাকায় বিক্ষোভ

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর তিন এলাকায় বিক্ষোভ

যমুনা নিউজ বিডি :  সু-প্রভাত পরিবহনের বাসচাপায় বিইউপি শিক্ষার্থী নিহতের ঘটনার পর নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর তিন এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন শিক্ষার্থীরা। আজ বুধবার সকাল ৯টা থেকে ক্লাস বর্জন করে বিক্ষোভ শুরু করেন তারা।

জানা গেছে, ওই ঘটনার পর নিরাপদ সড়কের দাবিতে আজ বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ফের প্রগতি সরণিতে যমুনা ফিউচার পার্কের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করে বিইউপি শিক্ষার্থীরা। এ সময় তাদের সঙ্গে যোগ দেয় আইইউবি, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও।

এ ছাড়াও একই দাবিতে সকাল ১০টার দিকে ফার্মগেটে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা। এ সময় পুলিশ তাদের প্রধান সড়ক থেকে সরিয়ে বিজ্ঞান কলেজের সামনে নিয়ে যায়। তা ছাড়াও পুরান ঢাকার তাঁতী বাজার এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ‘শিক্ষার্থীরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছে। যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে পুলিশ খেয়াল রাখবে।’

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার সকাল ৭টার দিকে প্রগতি সরণির নর্দ্দায় সু-প্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন এবং বুধবার সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করেন।

Check Also

রানাপ্লাজায় অস্থায়ী স্মৃতিস্তম্ভে নিহত গার্মেন্টস শ্রমিকদের স্বরণে মোমবাতি প্রজ্জলন

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশে ভয়াভহ সাভারে বহুতলভবন ধ্বসেপড়া রানাপ্লাজা ২৪ এপ্রিল ২০১৩ অস্থায়ী স্মৃতিস্তম্ভে মঙ্গলবার …

Powered by themekiller.com