Breaking News
Home / শিল্প সাহিত্য / নানা আয়োজনে পল্লীকবি জসীমউদ্দীনের জন্মবার্ষিকী পালিত

নানা আয়োজনে পল্লীকবি জসীমউদ্দীনের জন্মবার্ষিকী পালিত

যমুনা নিউজ বিডি:  ফরিদপুরে নানা আয়োজনে পল্লীকবি জসীমউদ্দীনের ১১৬তম জন্মবার্ষিকী পালিত হচ্ছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের পৈত্রিক বাড়ির আঙিনায় প্রিয় ডালিম গাছের তলে কবির কবরে জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশন, ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থা, আনছারউদ্দিন উচ্চ বিদ্যালয়, জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন  পুষ্পমাল্য অর্পণ করে। পরে কবির কবর জিয়ারত করা হয়।

এরপর ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশ নেন জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, স্থানীয় বিভাগের উপ-পরিচালক মো.এরাদুল হক প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জসীমউদ্দীন তার লেখনিতে যেভাবে পল্লী বাংলার মানুষের সুখ-দুঃখ, হাসি-কান্না এবং জীবন সংগ্রামের চিত্র ফুটিয়ে তুলেছেন। তা বাংলা সাহিত্যে বিরল। তাঁর লেখনির কারণে জসীমউদ্দীন চিরকাল অমর হয়ে থাকবেন। সভা শেষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯০৩ সালের এই দিনে তিনি ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের ডোমরাকান্দি গ্রামের মামা বাড়িতে জন্মগ্রহণ করেন। ১৯৭৬ সালের ১৪ মার্চ ৭৩ বছর বয়সে পল্লীকবি ঢাকায় মারা যায়। পরে পৈত্রিক বাড়ির আঙিনায় প্রিয় ডালিম গাছের নিচে কবর দেওয়া হয়।

Check Also

দূর্গম পাহাড়ে স্বেচ্ছাশ্রমে নির্মিত হলো ১০ কি:মি: রাস্তা

আলমগীর মানিক,রাঙামাটি থেকে: সরকারী উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নকারী প্রতিষ্ঠানগুলোর দৃষ্টির বাইরে থাকা দুর্গমাঞ্চলের ১০ গ্রামের বাসিন্দারা …

Powered by themekiller.com