Home / শিক্ষাঙ্গন / নানা আয়োজনে ইবি’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে ইবি’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

যমুনা নিউজ বিডিঃ পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়ানো, বৃক্ষরোপন, কেককাটা, দোয়া মাহফিল ও ওয়েবিনারে আলোচনাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে এদিন সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন প্রাঙ্গনে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।

 

ক্যাম্পাস সূত্রে, আজ রবিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বিশ^বিদ্যালয় পতাকা উত্তোলন করেন। অনুষ্ঠানে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

পরে উপাচার্যের নেতৃত্বে বেলুন ও পায়রা উড়ানো হয় এবং ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ক্যাম্পাসে ৪২টি ফলজ ও ওষধি বৃক্ষের চারা রোপন করা হয়।

 

বৃক্ষরোপণ শেষে বেলা সাড়ে ১১টায় প্রশাসন ভবনের সভাকক্ষে কেক কাটা হয়। পরে বাদ যোহর ক্যাম্পাসস্থ কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ে সমৃদ্ধি ও সার্বিক মঙ্গল কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়াও এ রিপোর্ট লেখা পর্যন্ত সন্ধ্যা ৬টায় অনলাইন আলোচনা সভা হওয়ার কথা আছে। এদিকে সকাল সাড়ে ১০টায় হল প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন।

Check Also

প্রাথমিকে হচ্ছেনা বার্ষিক পরীক্ষা: পরের ক্লাসে উঠবে একই রোল নিয়ে

যমুনা নিউজ বিডিঃ কোভিড-১৯ সংক্রমণের মুখে চলতি বছর প্রাথমিক বিদ্যালয়গুলোতে কোনো বার্ষিক পরীক্ষা নেওয়া হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com