Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / নাটোর-বগুড়া মহাসড়কে ৭৩০ কোটি টাকার উন্নয়ন কাজ উদ্বোধন

নাটোর-বগুড়া মহাসড়কে ৭৩০ কোটি টাকার উন্নয়ন কাজ উদ্বোধন

নাটোর প্রতিনিধিঃ প্রায় ৭৩০ কোটি টাকা ব্যয়ে নাটোর-বগুড়া জাতীয় মহাসড়কের উন্নয়ন কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে নাটোর শহরের স্বাধীনতা চত্বর (মাদ্রাসা মোড়) এলাকায় নাটোর অংশের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য (এমপি) শফিকুল ইসলাম শিমুল।

উন্নয়ন কাজের মধ্যে নাটোর শহরের মাদ্রাসা মোড় থেকে দিঘাপতিয়া উত্তরা গণভবন সংলগ্ন চার কিলোমিটার পর্যন্ত চারলেনে উন্নীত করা হচ্ছে। আর সদর উপজেলার খেজুর তলা পর্যন্ত ১৪ কিলোমিটার সড়ক হচ্ছে সম্প্রসারণ। এ প্রকল্পটি সম্পন্ন হলে উত্তরাঞ্চলের সঙ্গে দক্ষিণাঞ্চলের মানুষের যোগাযোগ আরও সহজ হবে।
নাটোর প্রতিনিধি
নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিম জানান, চলতি অর্থ বছরে নাটোর-বগুড়া জাতীয় মহাসড়কের উন্নয়ন কাজের জন্য ৭৩০ কোটি টাকা বরাদ্দ হয়েছে।

এরমধ্যে নাটোর শহরের স্বাধীনতা চত্বর থেকে (মাদ্রাসা মোড়) দিঘাপতিয়া পর্যন্ত চারলেনসহ খেজুরতলা মোড় পর্যন্ত নাটোর অংশের ১৪ কিলোমিটার উন্নয়ন কাজের জন্য দুই ভাগে ১৪৪ কোটি টাকা বরাদ্দ হয়েছে। পর্যায়ক্রমে অবশিষ্ট বরাদ্দের কাজও হবে।

চারলেনের জন্য ৮১ কোটি টাকা এবং সম্প্রসারণ কাজের জন্য বরাদ্দ ৬৩ কোটি টাকা। এ কাজের জন্য মীর হাবিবুর রহমান ও রানা বিল্ডাস নামে দু’টি ঠিকাদারি প্রতিষ্ঠানকে যৌথভাবে ১৮ মাসের সময় দিয়ে কার্যাদেশ দেওয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু, উপ-দফতর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম প্রমুখ।

Check Also

শাজাহানপুরে বিএনপি নেতার পিতার কবর জিয়ারত করলেন নেতাকর্মীরা

যমুনা নিউজ বিডিঃ শুক্রবার বিকেলে বগুড়ার শাজাহানপুরের খরনা ইউনিয়ন বিএনপির ৪ নং ওয়ার্ড বিএনপির সাবেক …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com