Breaking News
Home / আন্তর্জাতিক / নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফ গ্রেফতার

নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফ গ্রেফতার

যমুনা নিউজ বিডিঃ অর্থ পাচার ও আয়বহির্ভূত সম্পত্তি থাকার অভিযোগে করা মামলায় পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) প্রেসিডেন্ট শাহবাজ শরিফকে (৬৯) গ্রেফতার করা হয়েছে।

সোমবার লাহোর হাইকোর্ট থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে তার জামিন আবেদন নাকচ করেন আদালত।

পরে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) আদালত প্রাঙ্গণ থেকে তাকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নেয়। তাকে গ্রেফতারের পর দলীয় নেতাকর্মীরা বিক্ষোভ করেন। খবর ডনের।

শাহবাজ শরিফের ভাই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য লন্ডনে যান নওয়াজ। আদালতের সমন পেয়েও হাজির না হওয়ায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়।

শাহবাজ শরিফকে গ্রেফতারে ইমরান খান সরকার ও ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর সমালোচনা করেছেন পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ।

টুইটে তিনি লিখেন, দেশে জবাবদিহি ও ন্যায়বিচার থাকলে শাহবাজ শরিফ গ্রেফতার হতেন না। আরেকটি টুইটে তিনি লিখেন, শুধু নওয়াজ শরিফের ভাই হওয়ায় শাহবাজ শরিফকে গ্রেফতার করা হয়েছে। এটা পুরোপুরি রাজনৈতিক।

দেশটির আরেক সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে ও পাকিস্তান পিপল’স পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো এই গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি তার মুক্তি দাবি করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খানবিরোধী দলগুলোর সংগঠন পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলনকে ভয় পাচ্ছেন। এ জন্য তিনি নোংরা কৌশল নিয়েছেন ও পিপিপি চেয়ারপারসন বিলাওয়াল ভুট্টো জারদারি।

 

Check Also

চীনকে ঠেকাতে যুক্তরাষ্ট্রের সঙ্গে গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা চুক্তি ভারতের

যমুনা নিউজ বিডিঃ ভারতের সার্বভৌমত্ব রক্ষায় সবসময়ই নয়াদিল্লির পাশে থাকবে ওয়াশিংটন। ভারতের পাশে থাকার বার্তা …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com