Home / সারাদেশ / বগুড়া / নওগাঁয় ছোট যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনঃ ইজারাদারকে ৫০ হাজার টাকা জরিমানা

নওগাঁয় ছোট যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনঃ ইজারাদারকে ৫০ হাজার টাকা জরিমানা

যমুনা নিউজ বিডিঃ  নওগাঁর বদলগাছীতে ছোট যমুনা নদী থেকে অবৈধভাবে যত্রতত্র বালু উত্তোলন ও পরিবহণ করার দায়ে বালু মহালের ইজারাদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
বদলগাছী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহারুল ইসলাম শনিবার এই দন্ড প্রদান করেন। একইসাথে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনসহ যত্রযত্র পরিবহন না করার জন্য নিষেধ করেছেন। এলাকাবাসীর অভিযোগ বদলগাছী উপজেলার ছোট যমুনা নদীর পূর্ব পাশে ডাঙ্গীসারা মৌজায় বালু মহাল ইজারা নেন পাশের ধামইরহাট উপজেলার মফিজ উদ্দীন। তার কাছ থেকে ফারুক হোসেন,শাহিন ও হিরু নামে তিন বালু ব্যবসায়ী সাব লীজ নিযে গত ২২ জুন থেকে বালু উত্তোলন করছেন। তারা নদীর মধ্যে যত্রযত্র ড্রেজার মেশিন বসিযে বালু উত্তেলানসহ তা ট্রাকটরের মাধ্যমে বালু পরিহন করছেন। এতে করে নদীর বাধেঁর মারাত্বক ক্ষতিসহ এলাকার মানুষদের চরম দুভোগের মধ্যে পড়তে হচ্ছে। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ওই বালুমহালে ভ্রাম্রমান আদালত পরিচালনা করা হয।
বালু মহাল সাবলিজ নেয়াদের মধ্যে একজন ফারুক হোসেন বলেন, লজি নিয়ে আমরা বালু উত্তোলন করছি। কি কারণে জরিমানা করা হয়েছে আমরা বলতে পারবো না।
বদলগাছী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহারুল ইসলাম বলেন, ছোট যমুনা নদীতে বিধিবহির্ভূতভাবে যত্রতত্র বালু উত্তোলন ও পরিবহণ করা হচ্ছে। এতে করে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তাই অভিযান চালিয়ে তাদের অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এরপরেও তারা বালু উত্তোলন অব্যাহত রাখলে তাদের বালু উত্তোলনের সকল উপকরণ জব্দসহ আরো বেশী পরিমান অর্থদন্ড করা হবে।

Check Also

শাজাহানপুরে বিএনপি নেতার পিতার কবর জিয়ারত করলেন নেতাকর্মীরা

যমুনা নিউজ বিডিঃ শুক্রবার বিকেলে বগুড়ার শাজাহানপুরের খরনা ইউনিয়ন বিএনপির ৪ নং ওয়ার্ড বিএনপির সাবেক …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com