Home / সারাদেশ / বগুড়া / নওগাঁর নওহাটায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য মানববন্ধন

নওগাঁর নওহাটায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য মানববন্ধন

যমুনা নিউজ বিডিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ঘোষিত পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাটায় প্রয়াত সাবেক জননেতা আব্দুল জলিল স্মৃতি বিজড়িত ফয়েজ উদ্দিন কোল্ড ষ্টোরেজ এলাকায় স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  গতকাল শুক্রবার সকালে ১০ টার দিকে মহাদেবপুর উপজেলার নওহাটামোড়ে এই কর্মসূচী পালন করা হয়। নওহাটা মোড় বাসস্ট্যান্ড এলাকাবাসী এবং ঐবষঢ়ষরহব : ঐবষষড় ঘধড়মধড়হ আয়োজন করে। এ সময় স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন, নওহাটামোড় বণিক সমিতিসহ এলাকার অনন্য সংগঠনের সকল সদস্য বৃন্দসহ এলাকার ২ শতাধিক জনসাধারণ উপস্থিত ছিলেন।

স্থানীয় সেচ্ছাসেবী সংগঠনের আহবায়ক ও ঢাকা আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারিক মনির হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় ভীমপুর ইউপি চেয়ারম্যান রাম প্রসাদ ভদ্র, চেরাগপুর ইউপি চেয়ারম্যান শিবনাথ মিশ্র, ভীমপুর ইউনিয়নের সাবেক আওয়ামী লীগের সাধারন সম্পাদক ময়েজ উদ্দীন, ভীমপুর ইউনিয়নের যুব লীগের সাবেক সাধারন সম্পাদক কামরুজ্জাামান বাবু, ইউনিয়নের প্রচার সম্পাদক আতাউর রহমান, রেড ফ্রাইডের চেয়ারম্যান শাহিনুর আলম শাহীন, প্রভাষক ফরহাদ হোসেন প্রমূখ।

বক্তারা এ সময় বলেন, প্রয়াত সাবেক জননেতা সফল বাণিজ্যমন্ত্রী আব্দুল জলিল স্মৃতি বিজড়িত ফয়েজ উদ্দিন কোল্ড ষ্টোরেজ এলাকায় নওহাটা বাজার বা মোড়টি। নওহাটা বাজার নওগাঁ জেলার মাঝখানে অবস্থিত। এই বাজার বা মোড় নওগাঁ-রাজশাহী মহা-সড়কে। এখান থেকে রাজশাহী, বগুড়া, জয়পুরহাটসহ সকাল জেলার সাথে যোগাযোগ ব্যবস্থা ভালো। দিনরাত যে কোন সময় যে কোন জেলায় যাওয়া-আসা যায়। নওহাটা বাজারের পার্শ্বে এক ফসলা বেশ কিছু সরকারি খাস জমিসহ ইউনিয়নে মোট ১১ শ’ ৫০ বিঘা জমিও আছে। এই জমিগুলো সরকার নিজের হেফাজতে নিয়ে এখানে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করলে সরকারের রাজস্ব খাত থেকে জমি অধিগ্রহণের খরচ অনেকাংশেই কমে যাবে। এ ছাড়াও বিভিন্ন দিকে উল্লেখ করে নওহাটা মোড়ে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান।

Check Also

বগুড়ার শেরপুরে শিশু নুসরাতকে বাঁচাতে পরিবারের সাহায্য আবেদন

যমুনা নিউজ বিডিঃ ছোট্ট মায়াবি এই শিশুটির নাম নুসরাত জাহান। বয়স মাত্র দুই বছর। এটুকু …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com