Breaking News
Home / অন্যান্য / শিক্ষিকা মাস্ক নিয়ে রাজপথে নামলেন করোনা সচেতনতায়

শিক্ষিকা মাস্ক নিয়ে রাজপথে নামলেন করোনা সচেতনতায়

শিমু ফাতেমাঃ  পেশা ও সংসার কাজের ফাঁকে তিনি এরকম  নিরবে নিভৃতে এগিয়ে এসেছেন পল্লীর অতিসাধারন দিনমজুর, খেটে খাওয়া মানুষের জন্য কিছু করার প্রত্যাশায় । বিশ্বব্যাপী কোরোনা ভাইরাসে আক্রান্তদের জন্য কিছু করতে না পারলেও নিজেকে আত্ব নিয়োগ করলেন এলাকার অসহায় দুঃস্থদের কোরোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে ।

কয়েকদিন যাবত নিজ উদ্যগে নিজের হাতে তৈরী করা মাস্ক বিলিয়ে বেড়াচ্ছেন তিনি। একজন সঙ্গী নিয়ে রাতে নিজের হাতে তৈরী করা মাস্ক বিনা মূল্য বিলি করেছেন তিনি অসহায় সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে । প্রাথমিক অবস্থায় তিনি নিজ খরচায় এবং নিজ হাতে তৈরী করেছেন ৩শতাধিক মাস্ক। স্থানীয় সূত্রে জানা গেছে , তার সমর্থমত তিনি নিজ হাতে তৈরী করা মাস্ক বিনা মূল্যে তিনি বিতরন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বিথির সাথে কথা বললে তিনি জানান,রাস্তায় যেসকল অসহায় মানুষ বাস করছেন তাদের সার্বিক পরিস্থিতি কি? তারা কেমন আছে? মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় তাদের পদক্ষেপ কি?এই প্রশ্নগুলি আমাকে দংশন করে। আমি ভাবতে থাকি। জন্য কিছু করা দরকার। কিছু মানুষের কাছে জানতে চাই করোনা ভাইরাস সম্পর্কে তাদের পদক্ষেপ কি?তারা এ বিষয়ে কিছু জানেন কিনা? উত্তরে পায় তারা এ বিষয়ে কিছুই বোঝেন না জানেন না। তাদের কোনো পদক্ষেপ নেই। কারণ, তারা করোনা ভাইরাস সম্পর্কে অসচেতন।তখন আমি চিন্তা করি আমি যদি দুই জন ব্যক্তিকেও সচেতন করতে পারি তাহলে আমি নিজেকে সচেতন মনে করতে পারবো।

তাই সমাজের একজন হয়ে সিদ্ধান্ত নিয়েছি যে, আমার অঞ্চলের অসহায় মানুষদের সচেতন করার লক্ষ্যে ও দেশের বর্তমান ভয়াবহতার পরিস্থিতি বিবেচনা করে করোনা ভাইরাস মোকাবেলায় প্রয়োজনীয় যেমন মাক্স, নিজ হাতে তৈরি করে বিতরণ করবো।

Check Also

ব্রিটেনে নিলামে উঠছে মহাত্মা গান্ধীর চশমা

যমুনা নিউজ বিডিঃ নিলামে উঠছে মহাত্মা গান্ধীর ব্যবহৃত সোনার জল করা একটি চশমা। ভারতে ফিরে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com